fbpx

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ‘পায়ের তলায় মাটি নাই’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য আরো একটি সুসংবাদ। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ সিনেমার পুরস্কার জিতেছে ‘পায়ের তলায় মাটি নাই’।

৩১ মার্চ কাঠমুন্ডুতে শুরু হও উৎসবের ৫ম আসর। নেপাল চলচ্চিত্র ও সাংস্কৃতিক একাডেমি এবং নেপাল সরকারের চলচ্চিত্র উন্নয়ন বোর্ডের যৌথ আয়োজনে এই উৎসবে সেরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে ‘গৌতম বুদ্ধ অ্যাওয়ার্ড’ জিতেছে বাংলাদেশের তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত ও আবু শাহেদ ইমন প্রযোজিত এ সিনেমাটি।

৪ এপ্রিল ছিলো উৎসবের শেষ দিন। আর এদিনই এই পুরস্কার ঘোষণা করা হয়। পুরস্কারের জন্য যুক্তরাষ্ট্র, জার্মানি, দক্ষিণ কোরিয়া, ভারতসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ থেকে নির্বাচিত হওয়া মোট ১৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা করতে হয়েছে।

বক্সঅফিস নিবেদিত ও গল্প রাজ্য ফিল্মসের প্রযোজনায় নির্মিত ‘পায়ের তলায় মাটি নাই’ এর সহযোগিতায় আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রডাকশনস।

নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছেন মীর মোকাররম হোসেন, সহ-প্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রডাকশনসের তাহরিমা খান।

‘পায়ের তলায় মাটি নেই’ সিনেমায় অভিনয় করেছেন অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মন্ওয়ার, প্রিয়াম অর্চিসহ অনেকে।

Advertisement
Share.

Leave A Reply