fbpx

পঞ্চগড়ে নৌকাডুবি: ৫৯ জনের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ৩৫

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তৃতীয় দিনের মতো পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে চলছে উদ্ধারের কাজ। সোমবার রাতে এবং মঙ্গলবার সকালে ঘটনার তৃতীয় দিনের শুরুতে আরও ৯ মরদেহ উদ্ধার হয়েছে। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত ৫৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আর এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন প্রায় ৩৫ জন।

বোদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার রাত ৮টা পর্যন্ত অর্ধশত মরদেহ উদ্ধারের পর অভিযান স্থগিত করা হয়। পরে রাতেই দিনাজপুরের বীরগঞ্জে দুই নারীর ভাসমান মরদেহ উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরুর পর আউলিয়ার ঘাট এলাকা থেকে এক নারী ও দুই পুরুষের মরদেহ উদ্ধার করে উদ্ধারকারী দল। এছাড়া দেবীগঞ্জ থেকে উদ্ধার করা হয় আরও চার জনের মরদেহ। এ নিয়ে উদ্ধার করা মরদেহের সংখ্যা দাঁড়ালো ৫৯- এ। যার মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোলেমান আলী বলেন, ‘এখন পর্যন্ত উদ্ধার মরদেহের মধ্যে ৫৫ জনকে শনাক্ত করা হয়েছে। বাকি চার জনকে শনাক্ত করা হয়নি। কিছুক্ষণ পরপর মরদেহ উদ্ধারের খবর পাওয়া যাচ্ছে। শনাক্তের পর আমরা তা তালিকাভুক্ত করছি।’

উল্লেখ্য, রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানা যায়, সনাতন ধর্মাবলম্বীরা রবিবার দুপুর আড়াইটার দিকে মহালয়া উপলক্ষে বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি এলাকায় নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। কিন্ত নৌকায় বেশি যাত্রী থাকায় মাঝ নদীতে যাত্রীর চাপে নৌকা একপাশে উল্টে যায়। কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশিরভাগ যাত্রীই এখনও নিখোঁজ রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply