fbpx

পাকিস্তানে টিকটকের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল পাকিস্তান। পাকিস্তানের পেশোয়ার হাইকোর্ট গত বৃহস্পতিবার এ নিষেধাজ্ঞা তুলে নেন।

তবে এক্ষেত্রে শর্ত জুড়ে দেওয়া হয়, টিকটকে অনৈতিক কোনো কনটেন্ট আপলোড করা হবে না। আর এই বিষয়ে দেখাশোনার দায়িত্ব দেওয়া হয় পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষকে (পিটিএ)। এ সংক্রান্ত প্রতিবেদন ২৫ মে আদালতে দাখিল করা হবে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম ডনের খবরে বলা হয়েছে, টিকটকের নিষেধাজ্ঞা তোলা খবরের প্রতিক্রিয়ায় দেশটির বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরী সতর্ক করে এক টুইট করেছেন। সেখানে তিনি বলেন, এর আগের নিষেধাজ্ঞা বাতিল করেছেন পেশোয়ারের হাইকোর্ট। এরপর ভবিষ্যতে এমন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে খুব সতর্কতার সঙ্গে, যাতে পাকিস্তানের ভবিষ্যৎ অর্থনীতি ক্ষতিগ্রস্ত না হয়।

টিকটকে অশালীনতা ছড়িয়ে দেওয়া হচ্ছে—এমন অভিযোগে গত ১১ মার্চ টিকটকের ওপর নিষেধাজ্ঞা জারি করে পেশোয়ার হাইকোর্ট। হাইকোর্টের প্রধান বিচারপতি কায়সার রশিদ খান টিকটকের বিরুদ্ধে এক আবেদনের জবাবে তখন এ সিদ্ধান্ত নেন।

সেসময় শুনানিতে প্রধান বিচারপতি বলেছিলেন, টিকটকে যেসব ভিডিও শেয়ার দেওয়া হয়, তা পাকিস্তানের সমাজের জন্য গ্রহণযোগ্য নয়। এতে যুবসমাজ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এসব ভিডিও অশ্লীলতা ছড়িয়ে দিচ্ছে। তাই অবিলম্বে এটা বন্ধ করা উচিত।

Advertisement
Share.

Leave A Reply