fbpx

‘পাখি’ নিয়ে আসছেন বিপ্লব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘প্রমিথিউস’ এর বিপ্লবের কথা নিশ্চয়ই মনে আছেন আপনাদের। প্রায় বছরখানেক পর নতুন গান নিয়ে হাজির হচ্ছেন এক সময়ের জনপ্রিয় এই ব্যান্ড সংগীতশিল্পী। গানটি আসছে ‘পাখি’ শিরোনামে। গানটির ভিডিও ধারণ করা হবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

১৯৯০ সালে ‘পাখি’ শিরোনামের গানটি লিখেছিলেন রাজু চৌধুরী। এরপর রাজু যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় চলে যান। বিপ্লবের সঙ্গে তার যোগাযোগ ছিল। রাজু বিপ্লবের সাথে একটি গীতিকবিতা নিয়ে আলোচনা করেন। সেই গীতিকবিতার সঙ্গে বিপ্লব নিজের লেখা কিছু লাইন যুক্ত করেন। এরপর গানটিতে কণ্ঠ দেন বিপ্লব।

বিপ্লব জানান, গানটি তৈরি হয়েছে দুই দেশের তিনটি শহর থেকে। ফ্লোরিডা থেকে লেখা, নিউইয়র্ক থেকে সুর, সংগীত তৈরি ও কণ্ঠ দেওয়া এবং ঢাকা থেকে গিটার ও কিবোর্ড বাজানো হয়। আর সবই সম্ভব হয়েছে বিশ্ব ডিজিটালাইজড হওয়ার কারণে।

বিপ্লব বলেন, ‘ঘণ্টার পর ঘণ্টা নিউইয়র্ক টু ঢাকা ফেসটাইমে কথা বলে গানের কারেকশনগুলো করেছি। আমাদের সবার পরিশ্রম শেষে ‘পাখি’ এখন খাঁচা ভেঙে ওড়ার জন্য পুরোপুরি প্রস্তুত।’

গানটি প্রসঙ্গে বিপ্লব আরও বলেন, ‘মেলোডি ধাঁচের রক গান। আধুনিক এই গানের সঙ্গে অর্কেস্টেশনে কম্পোজিশন করার চেষ্টা করেছি। গানটি তৈরি করে আমি সন্তুষ্ট। আমার মনে হচ্ছে, ‘পাখি’ মুক্তির পর শ্রোতাদেরও ভালো লাগবে।’

বিপ্লব বেশ কয়েক বছর ধরেই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন। যখনই সময় পান, গান লেখা, গিটার প্র্যাকটিস করায় নিজেকে ব্যস্ত রাখেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply