fbpx

পাট শিল্পে বাংলাদেশ স্বাগত জানাবে রুশ বিনিয়োগকে: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাশিয়ার সাথে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ পাট শিল্পে রুশ বিনিয়োগকে স্বাগত জানাবে।

বুধবার (১৩ অক্টোবর) বাংলাদেশে নবনিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়েভিচ ম্যান্টিটস্কি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাত করতে এলে সরকারপ্রধান এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

প্রেস সচিব জানান, বিভিন্ন খাতে সহযোগিতার ক্ষেত্র বিস্তৃত করার ওপর উভয়ে গুরুত্বরোপের পাশাপাশি কৃষিখাতের সুযোগসমূহ অন্বেষণে সম্মত হন।

বৈঠকে প্রধানমন্ত্রী বিভিন্ন খাতে বিশেষ করে রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণে রাশিয়ার সহযোগিতার প্রশংসা করেন। তিনি বলেন, ‘রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বাংলাদেশ সফরে এলে আমরা খুশি হবে’।

রাশিয়ান রাষ্ট্রদূত বৈঠকে রুপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের পর বাংলাদেশে এবার দ্বিতীয় পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণে তার দেশের আগ্রহ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ব্যাপকভাবে বেড়েছে’।

দু’দেশের মধ্যকার বিভিন্ন চুক্তির কথা উল্লেখ করে রাষ্ট্রদূত এগুলোর হালনাগাদ করার প্রয়োজনীয়তার কথাও বলেন। পাশাপাশি, তিনি প্রতিরক্ষা খাতে দু’দেশের সহযোগিতা জোরদারের উপরও গুরুত্বারোপ করেন।

বৈঠকে এ সময় উপস্থিত ছিলেন অ্যাম্বাসেডার এট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

Advertisement
Share.

Leave A Reply