fbpx

পিৎজায় মাংস কম থাকায় মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যবসার প্রসারে চটকদার বিজ্ঞাপনের দিন বুঝি শেষ হলো! গ্রাহককে যা ইচ্ছা তাই এখন আর বুঝানোর উপায় নেই। কারণ মিথ্যা বলে পণ্য বিক্রি করলে হয়ে যাবে মামলা। আর এমনটাই করে ফেলেছেন যুক্তরাষ্ট্রের এক বাসিন্দা। তাও পিৎজায় মাংস কম থাকার অভিযোগে।

ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ফাস্ট ফুড প্রতিষ্ঠান টাকো বেলের বিরুদ্ধে মামলা করেছেন নিউইয়র্ক শহরের এই বাসিন্দা। ফ্র্যাংক সিরাগুসা নামের ওই ব্যক্তির অভিযোগ, গত সেপ্টেম্বরে তিনি টেকো বেল থেকে মেক্সিকান পিৎজা কিনেছিলেন। বিজ্ঞাপনে যে পরিমাণ গরুর মাংস ও শিমবীজ (বিন) দেখানো হয়েছিল, বাস্তবে তার পরিমাণ ছিলো প্রায় অর্ধেক।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ফ্র্যাংক সিরাগুসা গত সোমবার নিউইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্ট আদালতে একটি মামলা করেন। তাঁর দাবি, পিৎজাটিতে যে পরিমাণ মাংস ও বিন থাকার কথা, তা আসলে নেই। এসব জানলে তিনি এর জন্য ৫ দশমিক ৪৯ ডলার মূল্য খরচ করতেন না।

ব্যবসাইয় লাভের জন্য এমন অন্যায্য আচরণ ও প্রতারণার অভিযোগে টাকো বেলের কাছ থেকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ চেয়েছেন সিরাগুসা। সিরাগুসা নিজের ও ধোঁকার শিকার অন্য গ্রাহকদের পক্ষ থেকে মামলাটি করেছেন। ওই গ্রাহকেরাও বিভিন্ন সময়ে টাকো বেলের বিভিন্ন পণ্য কিনে হতাশ হয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহককে যে পরিমাণ উপকরণযুক্ত খাবার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে, বাস্তবে তার চেয়ে কম উপকরণ দেওয়া হচ্ছে। গ্রাহকের প্রতি এ ধরনের আচরণ অন্যায্য। গ্রাহকেরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

তবে এবারই এমন অভিযোগ নতুন নয় । এর আগেও টাকো বেলের পণ্য নিয়ে অভিযোগ উঠেছিল। গত বছরের সেপ্টেম্বরে দ্য সানে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছিল, বিজ্ঞাপনে যেমন দেখা যায়, আসলে ততটা মাংস মেক্সিকান পিৎজায় থাকে না। এসব প্রতিবেদনও প্রমাণ হিসেব আদালতে জমা দিয়েছেন সিরাগুসা।

Advertisement
Share.

Leave A Reply