fbpx

পুরাতন রূপে ফিরেছে ঢাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারি নিয়ন্ত্রণে সরকারের জারি করা ১৪ দিনের কঠোর বিধিনিষেধ ঈদুল আজহা উপলক্ষে আজ ১৫ জুলাই সকাল ৬টা থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করা হয়েছে। আর তাই আবারও রাজধানী ঢাকা ফিরে এসেছে তার পুরনো রূপে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকেই রাজধানীর মহাখালী, তেজগাঁও, ফার্মগেট, পান্থপথ, ধানমন্ডি, শাহবাগ, মগবাজার এলাকা ঘুরে দেখা গেছে বাস থেকে শুরু করে, মোটর সাইকেল, ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাসের বেশ চাপ বেড়েছে। এমনকি, যানবাহনের চাপে কোথাও কোথাও অনেক সময় ধরে যানজটে আটকে থাকতে হচ্ছে অফিসগামী মানুষদের। অলিগলিতে খুলেছে দোকানপাট। উল্লেখযোগ্য সংখ্যক মানুষ আজ বেরিয়েছে বাড়ির বাইরে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে, ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। এ সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৮দিন ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে বাস, ট্রেন, নৌযানসহ গণপরিবহন চলবে। পাশাপাশি, মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে এ বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে সরকার বিধিনিষেধ দিয়ে আসছে। কিন্তু তারপরও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ঈদের পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবারও কঠোর বিধিনিষেধ থাকবে। এ বিষয়ে গত মঙ্গলবার আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

Advertisement
Share.

Leave A Reply