fbpx

পূজামণ্ডপে পুলিশের সব ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১ অক্টোবর ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই পূজাকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মহানগর পুলিশের সব ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বুধবার সকালে ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত মাসিক সভায় তিনি পুলিশ ইউনিটকে এ নির্দেশনা দেন।

তিনি বলেন, ঢাকা মহানগরের পূজামণ্ডপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে ঘটতে না পারে সেজন্য আমাদের সকলকে পূজা চলাকালীন সময়ে পরিশ্রম করতে হবে। পূজামণ্ডপে আনসার সদস্যরা স্থায়ীভাবে থাকবে বলেও জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, রাজনৈতিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করলে পুলিশ বাধা দিবে না। তবে রাজনীতির নামে যারা আগুন সন্ত্রাস করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে, তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে। এসব মিছিল মিটিংয়ে যাতে কোনো ধরনের প্রাণহানির ঘটনা না ঘটে সে দিকেও লক্ষ্য রাখতে হবে।

গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মূলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্বারোপের পাশাপাশি ইভটিজিং প্রতিরোধ এবং মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারে কাজ করার নির্দেশনা দেন তিনি।

১ অক্টোবর ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে পূজার আনুষ্ঠানিকতা, ৫ অক্টোবর বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে আনুষ্ঠানিকতা। এ বছর দেশের ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে পূজা উদযাপন করা হবে। ঢাকা মহানগরে মণ্ডপের সংখ্যা ২৪৩টি।

Advertisement
Share.

Leave A Reply