fbpx

বিধিনিষেধ মেনে চলতে আমিরাত প্রবাসীদের আহ্বান বাংলাদেশি রাষ্ট্রদূতের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রমজান মাসে প্রবাসী বাংলাদেশিদের সংযুক্ত আরব আমিরাত সরকারের বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। রবিবার এক বিবৃতিতে তিনি এ পরামর্শ দেন।

সেখানে তিনি বলেন, ‘প্রবাসীদের কোভিড অতিমারির সময় আমিরাত সরকারের আরোপ করা স্বাস্থ্যবিধি মেনে রমজান মাসের ইবাদত বন্দেগি পালনের আহ্বান জানাচ্ছি।’

প্রতি বছরের মতো এবারও রমজান উপলক্ষে দেশটির স্থানীয় সুপার মার্কেট, হাইপার মার্কেট ও শপিং মলগুলোতে নিত্য প্রয়োজনীয়সহ প্রায় ৩০ হাজার পণ্য কম দামে বিক্রির আয়োজন করা হয়েছে।

তবে করোনার জন্য দেশটির ঐতিহ্যবাহী ইফতারের বড় আয়োজন করা সম্ভব হচ্ছে না।

চলতি বছর ইফতারের পরিবর্তে আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এর সংগঠন হিউম্যানিটারিয়ান অ্যান্ড চ্যারিটি স্টাবলিশমেন্ট এর উদ্যোগে এবং ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের সহযোগিতায় ‘মিলিয়ন মিলস ড্রাইভ’ উদ্যোগ নেওয়া হয়েছে। বিশ্বের বিভিন্ন ক্ষুধার্ত মানুষের মাঝে খাবার বিতরণ করবে এই সংগঠনটি।

এছাড়া রমজান উপলক্ষে আমিরাতের সব সরকারী ও বেসকারির খাতে কাজের সময় ২ থেকে ৩ ঘণ্টা কমানো হয়েছে। সব মসজিদে সামাজিক দূরত্ব ও অন্যান্য কোভিড আইন মেনে তারাবির নামাজ আদায়ের অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply