fbpx

প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি পেল ‘আদিম’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তরুণ নির্মাতা যুবরাজ শামীম পরিচালিত ‘আদিম’ চলচ্চিত্রটি আন্তর্জাতিক অঙ্গনের একাধিক পুরস্কার পাওয়ার পর এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি পেল।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) ছবিটিকে আনকাট সেন্সর ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। তথ্যটি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই। ইতিমধ্যে তিনি সেন্সর সনদও হাতে পেয়েছেন।

ছবিটির মুক্তি প্রসঙ্গে এ নির্মাতা বলেন, ‘ছবি মুক্তি নিয়ে এখনও কোনো কিছু ঠিক করিনি। আশা করি, খুব শিগগিরই জানিয়ে দিতে পারব কবে নাগাদ মুক্তি দিচ্ছি।’

‘আদিম’ যে ধরনের সিনেমা এই ধরনের সিনেমা বাংলাদেশের প্রেক্ষাপটে নানান প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে যেতে হয়। এমন প্রশ্নের উত্তরে শামীম বিবিএস বাংলাকে বলেন, ‘বর্তমানে এই ঘরনার সিনেমা দেখার দর্শক তৈরি হয়েছে। যার উদাহারণ ‘হাওয়া’ সিনেমা বলা যায়। আমি বিশ্বাস করি আমার সিনেমা দেখবেন দর্শক।’

মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড ও নিউইয়র্কে কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমার পুরস্কারও পেয়েছে ছবিটি।

তিনি আরও জানিয়েছেন মুক্তির তারিখের জন্য আবেদন করা হয়েছে। সেটা পেলে মুক্তির তারিখ আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

প্রসঙ্গত, টঙ্গীর একটি বস্তিতে হয়েছে ‘আদিম’-এর শুটিং। ছবির কাহিনিও বস্তিকে কেন্দ্র করেই। ছবির চরিত্ররাও বস্তিতেই বাস করেন। খুনের দায় এড়াতে এক স্টেশন থেকে অন্য স্টেশনে ঘুরে বেড়ানো ভাসমান একজন পঙ্গু মানুষকে ঘিরে তৈরি হয়েছে সিনেমার গল্প।

গণ-অর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘রসায়ন’-এর ব্যানারে নির্মিত এবং সহপ্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম যুক্ত আছে বলেও জানান যুবরাজ।

এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামজা এবং সাউন্ড ও কালার করেছেন সুজন মাহমুদ।

Advertisement
Share.

Leave A Reply