fbpx

প্লাস্টিক সার্জারির বিরুদ্ধে সরব রাধিকা আপ্তে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বয়স যেন নারীর চরম শত্রু, আর নায়িকাদের ক্ষেত্রে সেটা আরও বেশি সত্যি। নায়িকাদের বয়স হওয়া মানা, এমনটাই স্বাভাবিক ভাবেন সবাই। কিন্তু সাধারণ মানুষ হোন আর তারকা-মহাতারকা, বয়স তো বাড়বেই।

নিজের বয়স আটকে রাখতে বদ্ধপরিকর অনেক নায়িকা। একের পর এক শরীরে অস্ত্রপচার করাতে থাকেন। এবার এই নিয়ে মুখ খুললেন ভারতীয় অভিনেত্রী রাধিকা আপ্তে।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রাধিকা বলেন, মুম্বাইয়ের দমবন্ধ করা পরিবেশ যেন তাকে গিলতে আসে। তার সহকর্মীরা সবাই প্লাস্টিক সার্জারি করে নিজেদের মুখ এবং শরীর বদলাতে ব্যস্ত। সারাক্ষণ যেন কৃত্রিমতার দাস হয়ে রয়েছে ইন্ডাস্ট্রি। এ সবের মধ্যে খুব ক্লান্ত বোধ করেন তিনি।

আর তাই শ্যুটিং শেষ হলেই একটু প্রাণ ভরে দম নেবার আশায় রাধিকা মুম্বাই ছেড়ে উড়ে যান লন্ডনে। সেখানেই স্বামীর সাথে কটা দিন কাটিয়ে আসেন এই অভিনেত্রী। লন্ডনের বাতাস অনেক বেশি শুদ্ধ বলেও জানান তিনি।

বয়স নিয়ে রাধিকার ভাষ্য, ‘বয়স তো বাড়বেই। তাই বলে ত্বকের ভাঁজ ঢাকতে একের পর এক অস্ত্রোপচার করে যাব? স্বাভাবিকতা কি এতটাই ঘৃণ্য এখানে? অথচ কেউ একবারও প্রতিবাদ করে ওঠেন না। বলেন না, এটা ভুল।’

ঠিক এভাবেই আক্ষেপ ঝরে পড়ে রাধিকার কন্ঠে। তাই কাজের প্রয়োজনে যতটুকু দরকার, মুম্বাইয়ের সাথে ততটুকুই সংযোগ রাখেন। এর থেকে বেশি মিশলে তার মানসিক স্বাস্থ্যের অবনতি হতে পারে বলে মনে করেন নায়িকা।

রাধিকা মনে করেন, পেশাগত জীবনের আসল চ্যালেঞ্জ হল প্রত্যাখ্যানের ধাক্কা সামলে নিতে শেখা, যা পেরেছেন তিনি।

বলিউডে রাধিকার অভিষেক হয় ২০০৫ সালে ‘বাহ! লাইফ হো তো অ্যাইসি!’ সিনেমা দিয়ে।

Advertisement
Share.

Leave A Reply