fbpx

ফেব্রুয়ারি মাসেই অনলাইনে বইমেলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বইমেলা বিডির উদ্যোগে অনলাইন বইমেলা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি থেকে। রবিবার (৩১ জানুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ অমর একুশে উপলক্ষ্যে অনলাইন গ্রন্থমেলার (boionlinebd.com) উদ্বোধন করেন।

করোনাভাইরাসের এই পরিস্থিতিতে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে অনলাইনে মেলার আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ দিয়ে এ সময় তথ্যমন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের ১১ কোটি মানুষ এখন ইন্টারনেট ব্যবহার করে। তাই এখন অনলাইনেই বই পড়া সম্ভব। এমনকি বিমানে বসেও অনলাইনে বই পড়া যায়। এখন আর আগের মতো বইকে বহন করার বাধ্যবাধকতা নেই।’

পাশাপাশি, কিশোর-কিশোরী, তরুণ-তরুণীদের মধ্যে বই পড়ার আগ্রহ বাড়ানোর ক্ষেত্রে এই বইমেলা বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এসময় বই অনলাইন বিডি ডট কম’র সত্ত্বাধিকারী  রবিন আহসান জানান, প্রতিদিন রাত ১১টায় তাদের ফেসবুক পেইজ থেকে লেখক, প্রকাশক ও পাঠকদের সাথে বই নিয়ে আলোচনা করা হবে। অনলাইনে যেসব নতুন বই বের হবে তার খবরও প্রকাশ করা হবে নিয়মিত। অনলাইনের এই বইমেলাকে ফেব্রুয়ারির পুরো ২৮দিন ধরে রাখার সবোর্চ্চ চেষ্টা করা হবে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply