fbpx

ফের গণপরিবহন চালুর কথা ভাবছে সরকার: ওবায়দুল কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলমান লকডাউনের পর জনস্বার্থ বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে সরকার গণপরিবহন চালুর চিন্তা-ভাবনা করছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে, লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে।

আজ শনিবার (২৪ এপ্রিল) বরিশাল সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ’র কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

ওবায়দুল কাদের হুশিয়ার করে বলেন, গণপরিবহনে অর্ধেক আসন খালি রেখে যে ভাড়া নির্ধারিত ছিল, তার অতিরিক্ত ভাড়া নিলে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে।

সেতুমন্ত্রী বলেন, দেশের একটি রাজনৈতিক দল সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে দেশ-বিদেশে যে মিথ্যা প্রচার চালানো হচ্ছে, তার অর্থের যোগান দিচ্ছে ও পৃষ্ঠপোষকতা করছে। অপপ্রচার আর গুজবের জন্য যাদের শাস্তির আওতায় আনা হয়, তাদের বিষয়ে বিরোধীদল ডিজিটাল নিরাপত্তা বিরুপ সমালোচনা করে থাকে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘সাইবার ক্রাইম ও ডিজিটাল নিরাপত্তা সরকারের অ্যাকশানের বাইরে থাকবে, এটা মনে করার কোনো কারণ নেই’।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সময় আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা জনগণকেই দিতে হবে। গুজব আর অপপ্রচার নিরাপত্তাকে মারাত্মকভাবে ব্যাহত করে। তিনি প্রশ্ন রেখে বলেন, ‘প্রতিদিন বিরোধীদল সরকারের বিরুদ্ধে অনেক কথাই বলে, প্রধানমন্ত্রীকেও ছাড়ছেন না অশ্লীল ভাষায় গালিগালাজ করতে। কিন্তু, সেখানে কারো বিরুদ্ধে কি এসব বক্তব্যের কোনো প্রকার হয়রানি বা গ্রেফতার করা হচ্ছে?’

ওবায়দুল কাদের এ সময় ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল সড়কটি চার লেনে উন্নীত করার বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এছাড়া, বিআরটিসি ও বিআরটিএ-কে দালাল চক্র থেকে মুক্ত রাখারও নির্দেশ দেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply