fbpx

ফের লকডাউনের কবলে যুক্তরাজ্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ফের লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

ইংল্যান্ড ও স্কটল্যান্ডের বাসিন্দাদের ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে জরুরি প্রয়োজনে অনুমতি সাপেক্ষে বাইরে যেতে পারবেন তাঁরা।

ধারণা করা হচ্ছে এই লকডাউন এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত চলবে। ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলসের সব স্কুল মঙ্গলবার থেকে বন্ধ থাকবে। দক্ষিণ আয়ারল্যান্ডের স্কুলগুলোতে দূরবর্তী শিক্ষার সময়সীমা বাড়ানো হয়েছে।

আগামী কয়েক সপ্তাহ কঠিন সময় পার করতে হবে বলে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন,’মাঝামাঝি টিকা দেওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্বের তালিকায় থাকা চারটি গ্রুপকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে।’

বয়স্ক বাসিন্দা ও তাদের পরিচর্যায় থাকা কর্মীসহ স্বাস্থ্য ও সমাজসেবা কর্মীরা যারা ঝুঁকির মুখে রয়েছেন আগামী মাসের মাঝামাঝিতে নাগাদ তাদের এক ডোজ করে টিকা দেওয়া হবে।

দেশটির প্রধানমন্ত্রী জানান, তিনি বিশ্বাস করেন যে, দেশটি এই লড়াইয়ের সবশেষ ধাপ পার করছে। হাসপাতালগুলো মহামারি শুরু হওয়ার পর থেকে যে কোনো সময়ের তুলনায় এখন সবচেয়ে চাপের মুখে রয়ছে।

নতুন নির্দেশনায়ও সাহায্য এবং শিশু যত্নের বিষয়ে বাবল পদ্ধতি চালু থাকবে। এবং ব্যায়াম করার সময় অন্য বাড়ির একজন ব্যক্তির সাথে দেখা করা যাবে। একই সাথে শেষকৃত্য এবং বিয়ের মতো সেবা চালু থাকবে। তবে উপস্থিত মানুষের সংখ্যা সীমিত থাকবে।

Advertisement
Share.

Leave A Reply