fbpx

ফের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারির কারণে আবারও বাড়ানো হয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি। এবার ছুটির সময়কাল বাড়ানো হয়েছে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ।

২৯ জানুয়ারি শুক্রবার সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এর সতত্য নিশ্চিত করেন। করোনা মহামারির কারণে (কওমি ছাড়া) দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানোর হয়েছে। তবে ছুটি চলাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন এম এ খায়ের।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে বাড়ানোর পর আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত ছুটি ছিল। সেই ছুটি এবার আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আবার বাড়ানো হয়েছে।

আর এই মহামারির কারণে এ বছর প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী, অষ্টমের সমাপনী ছাড়াও এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। জেএসসি ও এসএসসির ফলের ভিত্তিতে এইচএসসির ফল প্রকাশের সিদ্ধান্ত হয়। প্রাথমিকের অন্যান্য শ্রেণির শিক্ষার্থীরাও পরীক্ষা ছাড়া পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হচ্ছে।

আর মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত অ্যাসাইনমেন্ট দিয়ে মূল্যায়ন করা হচ্ছে শিক্ষার্থীদের।

অন্যদিকে উচ্চশিক্ষা স্তরে স্বাস্থ্যবিধি মেনে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা নিতে অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

Advertisement
Share.

Leave A Reply