fbpx

ফ্যাশনে কাঠের গহনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গহনার জগতে কাঠের প্রচলন হয়েছে বেশ কিছুদিন হলো। স্বল্পমূল্যে পোশাকের সঙ্গে মানানসই গহনা পাওয়া যায় বলে নারীরা বেশ পছন্দও করছেন। কাঠ-পুঁতি ইত্যাদি দিয়ে তৈরি গহনা এখন ফ্যাশনে। কাঠের গহনার তুলনা হয় না।  যেকোনো পোশাকের সঙ্গে মানিয়ে পরা যায়। ফ্যাশনের পাশাপাশি যা মনকে রাঙিয়ে তোলে।

ফ্যাশনে কাঠের গহনা
কাঠের গহনার দাম অন্যান্য গহনার চেয়ে তুলনামূলক কম হওয়ায় পছন্দের শীর্ষে আছে এটি। আর যেকোনো ধরনের পোশাকের সাথে মানিয়ে যায় এই গহনা। তাই ফ্যাশন দুনিয়ায় এর কদর দিন দিন বেড়েই চলছে।

শাড়ির সাথে কাঠের গহনা

আগে শাড়ির সাথে শুধুমাত্র ভারী গহনা পরার রীতি ছিলো, কিন্তু বর্তমানে কাঠ, বিভিন্ন ধাতু ও মাটির গহনা পড়তে দেখা যায়। কাঠের গহনা হালকা হওয়ায় খুব সহজে মানিয়ে নেয়া যায়। তারসাথেই বিভিন্ন রঙের হওয়ায় পছন্দ অনুযায়ী শাড়ির সাথে পরা যায়। কাঠের গহনা বিভিন্ন সাইজ ও ডিজাইনের হওয়া বিভিন্নভাবে নিজেকে শাড়ির সাথে সাজানো যায়।

ফ্যাশনে কাঠের গহনা

কামিজের সাথে কাঠের গহনা

কামিজ বা কূর্তির সাথেও কাঠের গহনা পরতে দেখা যায়। কানের দুল থেকে হাতের চুরি সবই কূতি বা কামিজের সাথে পরা যায়।একরঙা জামার সাথে কালারফুল কাঠের গহনা পরা যায়।যা সাধারণ সাজকেও আরো সুন্দর করে তুলতে পারে।

ফ্যাশনে কাঠের গহনাটপসের সাথে কাঠের গহনা

কাঠের গয়না একটা সময় শুধুমাত্র দেশীয় পোশাকের সাথে পরতে দেখা যেতো। কিন্তু বর্তমানে এটি ফ্যাশন দুনিয়ায় এতটাই প্রভাব ফেলেছে যে সব ধরনের পোশাকের সাথে মানিয়ে যায় কাঠের বিভিন্ন ধরনের গহনা।

কাঠের গহনার দাম

এ গহনার দাম মোটামুটি সবারই নাগালের মধ্যে থাকে। কানের দুলসহ গলার মালার দাম ১০০ থেকে ৫০০ টাকার মধ্যে কিনতে পারবেন।

ফ্যাশনে কাঠের গহনা

কোথায় পাবেন

দেশীয় বিভিন্ন ফ্যাশন হাউস ছাড়াও অনলাইনে এবং অফলাইন, নিউমার্কেট ও গাউছিয়ার বিভিন্ন দোকানে কম দামে এই গয়না পাওয়া যাচ্ছে। দেয়েল চত্তরের দোকান গুলোতেও কাঠের গহনা পাওয়া যায়। তবে টুকটাক হাতের কাজ জানা থাকলে উপকরণ জোগাড় করে নিজেরাও তৈরি করে নিতে পারেন ঘরে বসেই।

কাঠের গহনার যত্ন

ফ্যাশনে কাঠের গহনা

কাঠের গহনা সাধারণত হাতে আঁকা বা প্রিন্টেড হয় বলে যত্ন না নিলে ধুলো পড়ে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। একটু যত্ন করে রাখলেই প্রিয় কাঠের গহনাটা ভালো থাকে অনেক দিন। কাঠের গহনা আলাদা বাক্সে রাখা ভালো। সে বক্সে অন্য মেটালজাতীয় কিছু রাখা ঠিক নয়। এতে মেটালের খোঁচায় কাঠের গহনার রং নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে না।বাইরে যাওয়ার সময় প্রসাধনী বা পারফিউম আগে ব্যবহার করে সবশেষে কাঠের গহনা পরা উচিত। কারণ গহনায় পারফিউম লেগে অনেক সময় রং নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। গহনার সৌন্দর্য ধরে রাখতে এমন অল্প কিছু টিপস মেনে চলুন। পছন্দের গহনা ভালো থাকবে অনেক দিন।

Advertisement
Share.

Leave A Reply