fbpx

বইমেলায় সোহানী হোসেনের ‘একজন আমি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গীতিকার, ঔপন্যাসিক, চলচ্চিত্র প্রযোজক সোহানী হোসেনের লেখা ‘একজন আমি’ শিরোনামে নতুন একটি বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে একুশে বইমেলায়।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে সোহানী হোসেনের আত্মজীবনীমূলক বইটির মোড়ক উন্মোচন করেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। অনন্যা প্রকাশনী বইটি বাজারে এনেছে। এ সময় প্রকাশক মনির হোসেন উপস্থিত ছিলেন।

লেখকের ‘মা এবং অন্যান্য গল্প’, ‘শূণ্য রেখা’, ‘সমুদ্র তরঙ্গ’, ‘বিদায় ছুটিপুর’, ‘মন শিথানে বৃষ্টি নামে অশ্রুধারা হয়ে’, ‘ভরা জোৎস্নায় পঙতিমালা’, ‘সমুদ্র তরঙ্গ’ শিরোনামে বেশ কয়েকটি বই বাজারে রয়েছে।

সোহানী হোসেন শিল্প, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া ক্ষেত্রে পুরুষদের পাশাপাশি যে ক’জন নারী বিশেষ অবদান রেখেছেন তাদের অন্যতম।

তিনি ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও একজন নারী শিল্প উদ্যোক্তা। সোহানী হোসেন ১৯৬৭ সালের ২২ জুন নাটোর জেলা শহরের কানাইখালীতে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৯ সালে পাবনার বিশিষ্ট শিল্পপতি এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শ্যুটার আলহাজ মোবারক হোসেন রত্ন’র সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

গীতিকার ও গল্পকার হিসাবেও নিজেকে তুলে ধরেছেন সোহানী হোসেন।

তার লেখা বেশ কয়েকটি গান এখন জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। তার ‘মা’ গল্প থেকে তৈরি হচ্ছে চলচ্চিত্র ‘সত্তা’। ছবিতে অভিনয় করেছেন সুপারস্টার শাকিব খান ও ওপার বাংলার পাওলি দাম। আর ছবিটি পরিচালনা করেছেন হাসিবুর রেজা কল্লোল।

Advertisement
Share.

Leave A Reply