fbpx

বনানী কবরস্থানে সমাহিত হলেন এম এ হাসেম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হাসেমের জানাজা বাদ জুমা ঢাকার গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে  তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হয় ।

জুমার নামাজের পর এম এ হাসেমের বড় ছেলে আজিজ আল কায়সার বাবার জন্য সবার কাছে ক্ষমা চান। এবং কারও দেনা–পাওনা থাকলে তাঁর সঙ্গে দেখা করার কথা বলেন। এরপর এম এ হাসেমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় কিছু লোক অংশ নিতে না পারায় পরে বেলা সোয়া দুইটায় দ্বিতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয়।

সাবেক সাংসদ এম এ হাসেম ৭৭ বছর বয়সে গত বুধবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে ঢাকার এভারকেয়ার হাসপাতালে মারা যান। তিনি কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি স্ত্রী সুলতানা হাসেম এবং পাঁচ ছেলে আজিজ আল কায়সার, আজিজ আল মাহমুদ, আজিজ আল মাসুদ, রুবেল আজিজ, শওকত আজিজসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

এম এ হাসেম ১৯৪৩ সালের ৩০ আগস্ট নোয়াখালীতে জন্মগ্রহণ করেন এবং ১৯৬২ সালে তামাকের ব্যবসার মাধ্যমে তাঁর ব্যবসায়ী জীবনের সূচনা করেছিলেন। পরবর্তী সময়ে তিনি উৎপাদন ও পরিষেবাবিষয়ক বিভিন্ন প্রতিষ্ঠান, যেমন ফার্নিচার, বোর্ড, খাদ্য ও পানীয়, প্লাস্টিক, কাগজ, তুলা, সুতা, পাট, রিয়েল এস্টেট, টেক্সটাইল, শিপিং, অ্যাগ্রো, গার্মেন্টস, এরোমেরিন লজিস্টিকস ইত্যাদি এম এ হাসেম দেশের দুটি বেসরকারি ব্যাংক—সিটি ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি জনতা ইনস্যুরেন্স প্রতিষ্ঠা করেছিলেন। তিনি নোয়াখালীর এম এ হাসেম কলেজের প্রতিষ্ঠাতা এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য।

Advertisement
Share.

Leave A Reply