fbpx

বরিশালে লঞ্চ-বাস বন্ধ, যাত্রীদের ভোগান্তি চরমে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিভিন্ন দাবিতে ডাকা ধর্মঘটের কারণে বরিশালে বাস, মাইক্রোবাসসহ তিন চাকার যান বন্ধের ঘোষণা দিয়েছে বাসমালিকদের সংগঠন বরিশাল জেলা বাস মালিক গ্রুপ। পাশাপাশি অভ্যন্তরীণ সব কটি রুটের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

আগামীকাল (৫ নভেম্বর) বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগের দিন আজ ৪ নভেম্বর (শক্রবার) থেকেই বন্ধ রয়েছে বরিশালের সাথে সব ধরনের যান চলাচল।

এ বিষয়ে গত (মঙ্গলবার) বরিশাল বাস মালিক সমিতির নেতারা তাঁদের দাবি আদায়ে ৩ নভেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়ে বরিশাল বিভাগীয় কমিশনারের কাছে একটি চিঠি জমা দেয়। বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাসরেক ও সাধারণ সম্পাদক কিশোর কুমার দে স্বাক্ষরিত ওই চিঠি বলা হয়, ৩ নভেম্বরের মধ্যে তাদের দাবি না মানলে ৪–৫ নভেম্বর বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ ও অভ্যন্তরীণ বাস টার্মিনাল রূপাতলী থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হবে।

এদিকে লঞ্চ বন্ধ রাখার ব্যাপারে লঞ্চ মালিক ও শ্রমিক সমিতির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ ( বিআইডব্লিউটিএ) বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানিয়েছেন, একটি লঞ্চে হামলার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার ভোর থেকে বরিশাল-ভোলা রুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

আর আজ সকাল থেকে অভ্যন্তরীন সব রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে, এর ফলে কোনো লঞ্চ যাত্রী নিয়ে বরিশাল ছেড়ে যায়নি, আবার কোনো লঞ্চ বরিশালে আসেওনি।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়া অভ্যন্তরীন সব রুটের লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায়, যাত্রীরা পড়েছেন বিপাকে। সকাল থেকে যাত্রীরা নদী বন্দরে এসে ফিরে যাচ্ছেন।

আর বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ ও রুপাতলী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ থাকার পাশাপাশি সড়ক-মহাসড়কে টেম্পু, সিএনজিচালিত অটোরিকশা, ভাড়ায় চালিত মাইক্রোবাস চলাচলও বন্ধ রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply