fbpx

বলিউডের ক্যান্সার জয়ী অভিনেত্রীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলিউডের স্নিগ্ধ চপল অভিনেত্রী মহিমা চৌধুরী। সম্প্রতি এক দুঃসংবাদে কষ্টের ছায়া নেমে আসে অনুরাগীদের অন্তরে। শরীরে মরণ থাবা বসিয়েছে ক্যান্সার। ভারতীয় গণমাধ্যম আনন্দ বাজার জানায়, স্তন ক্যান্সারে আক্রান্ত অভিনেত্রীর চিকিৎসা চলছে। কেমোথেরাপির পর মাথায় অল্প অল্প চুল গজিয়েছে। মানসিক ভাবেও অনেকটা সেরে উঠেছেন ‘পরদেশ’ খ্যাত এই অভিনেত্রী। কিভাবে পেলেন এত মনের জোর? এর জন্য পুরো কৃতিত্বই মহিমা দেন ১৫ বছরের মেয়ে আরিয়ানাকে।

বলিউডের ক্যান্সার জয়ী অভিনেত্রীরা

মহিমা চৌধুরী। ছবি: সংগৃহীত

২০১২ সালে ডিসেম্বর, ডিম্বাশয়ে ক্যান্সার ধরা পড়ে মনীষা কৈরালার। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে কয়েক মাস ধরে চলে তার কোমেথেরাপি। দীর্ঘ সময় ধরে কর্কট রোগের সাথে পাঞ্জা লড়ে শেষমেশ জয়ী হন তিনি। বর্তমানে সক্রিয়ভাবে ক্যান্সার-সচেতনতার বার্তা দেন তিনি।

বলিউডের ক্যান্সার জয়ী অভিনেত্রীরা

মনীষা কৈরালা। ছবি: সংগৃহীত

শরীরে ক্যান্সার বাসা বেধেছে, এই খবর শুনে মাথায় আকাশ ভেঙে পড়েছিল বলিউডের মিষ্টি তারকা সোনালী বেন্দ্রের মাথায়। ২০১৮ সালে মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন চিকিৎসা নেন তিনি। চিকিৎসকরা জানিয়েছিলেন, সোনালী ক্যান্সারের চতুর্থ পর্যায়ে রয়েছেন এবং তার বেঁচে থাকার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ। এই সময় অভিনেত্রীকে মানসিকভাবে শক্তি যুগিয়েছেন স্বামী গোল্ডি বহেলকে। ইতিবাচক দৃষ্টিভঙ্গি আর অসীম মনবল তাকে ক্যান্সার-যুদ্ধে জয়ী হতে সাহায্য করেছে।

বলিউডের ক্যান্সার জয়ী অভিনেত্রীরা

মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন সোনালী বেন্দ্রে। ছবি: সংগৃহীত

‘ওয়াটার’ সিনেমায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলন লিজা। নাম কুড়িয়েছেন মডেল হিসেবেও। ২০০৯ সালে তার শরীরেও কামড় বসায় ক্যান্সার। অস্থি মজজ্জা রক্ত কোষের ক্য্ন্সার – মাল্টিপল মায়লোমাতে আক্রান্ত হন তিনি। ২০১০ সালে প্লাজমা ট্রান্সপ্লান্টের মাধ্যমে সেড়ে ওঠেন। এখন ক্যান্সার যোদ্ধাদের সাহস যুগিয়ে চলছেন নিজের ব্লগ ‘ দ্য ইয়েলো ডায়েরি’র মাধ্যমে।

বলিউডের ক্যান্সার জয়ী অভিনেত্রীরা

এখন ক্যান্সার সচেতনতা নিয়ে কাজ করছেন লিজা। ছবি: সংগৃহীত

ক্যান্সারের সাথে লড়ে জয়ী হয়েছেন বলিউডের প্রবীণ অভিনেত্রী মুনতাজ। ৪৫ বছর বয়সে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। ৬টি কেমোথেরাপি ও ৩৫ বার রেডিয়েশনের পর ক্যান্সার মুক্ত হতে পেরেছিলেন মুনতাজ। এরপর থেকে তিনিও ক্যান্সারের বিরুদ্ধে সচেতনমূলক বার্তা প্রচার করে যাচ্ছেন।

বলিউডের ক্যান্সার জয়ী অভিনেত্রীরা

বলিউডের প্রবীণ অভীনেত্রী মুনতাজ

ক্যান্সারে অসুস্থতা, আর দীর্ঘ মেয়াদি চিকিৎসা এতটুকুও দমাতে পারিনি এই তারকাদের। তাদের লড়াকু মানসিকতা, বাঁচার ইচ্ছে আর ঘুরে দাঁড়ানোর জেদ ভক্তদের শুধু মুগ্ধই করেনি দিয়েছে প্রেরণা।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/1418659418611366

Advertisement
Share.

Leave A Reply