fbpx

বাংলাদেশে কমিউনিটি হেল্প ফিচার চালু করলো ফেসবুক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের সহায়তায় বাংলাদেশের পাশে এসে দাঁড়িয়েছে ফেসবুক।

বিভিন্ন সামাজিক সংগঠনের সাহায্য সেইসব ক্ষতিগ্রস্ত মানুষের কাছে সাহায্য পৌঁছে দেওয়া এবং সাহায্য পাওয়ার উদ্দেশ্যে বাংলাদেশে কমিউনিটি হেল্প ফিচার চালু করেছে মার্কিনী এই টেক জায়ান্ট। করোনাভাইরাস–সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও সেবার সঙ্গে জনগণকে যুক্ত করতে এটি তাদের চলমান প্রচেষ্টার একটি অংশ বলে জানিয়েছে ফেসবুক।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, ব্লাড ব্যাংক, সামাজিক সংগঠন ও স্থানীয় অলাভজনক সংস্থা তাদের পেজে কমিউনিটি হেল্প টুল ব্যবহার করতে পারবে। নিজেদের কমিউনিটির ভেতরে বিভিন্ন সেবা ও প্রয়োজনীয় জিনিস পেতে অনুরোধ করে পোস্ট করতে এবং অন্যদের পোস্টে সাড়া দিতে পারবে তারা। এছাড়া, ব্যক্তিগত অ্যাকাউন্ট বা পেজ থেকে নতুন পোস্ট করে অন্যদের সাহায্য করতে পারবে। বৃদ্ধ প্রতিবেশীদের বাজার পৌঁছে দিতে, কাউকে অক্সিজেন সিলিন্ডার খুঁজে পেতে সাহায্য করতে অথবা কোনো সামাজিক সংগঠনের মাধ্যমে দরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করার জন্য আগ্রহও প্রকাশ করা যাবে এই ফিচারের মাধ্যমে।

বাংলাদেশে কমিউনিটি হেল্প ফিচার চালু করলো ফেসবুক

মহামারি ঠেকাতে কমিউনিটি হেল্প ফিচার ব্যবহারকারীদের স্বাস্থ্যনির্দেশনা মেনে নিরাপদে কাজ করতে হবে। স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধি এবং ইতিবাচক প্রভাব সৃষ্টির জন্য ফেসবুক কাজ করছে বলেও বিজ্ঞপ্তিতে  জানিয়েছে ফেসবুক। এছাড়া এখন পর্যন্ত ১ কোটি ১০ লাখ বাংলাদেশি ফেসবুকের ব্লাড ডোনেশন ফিচারে সাইন আপ করেছেন বলেও জানিয়েছে তারা।

ফেসবুকের এই ফিচার ব্যবহার করতেএই লিংকে  প্রবেশ করতে হবে ফেসবুক ব্যবহারকারীদের।

Advertisement
Share.

Leave A Reply