fbpx

‘বাবা মারা গেছে, তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাবা মারা যাওয়ার পর মায়ের একাকিত্ব ঘোচাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে মায়ের জন্য পাত্র খুঁজছেন ছেলে। ক্যান্সার আক্রান্ত হয়ে বাবা মারা গেছেন বছর দুয়েক আগে। দুই ভাই মাকে যথেষ্ট সময় দিতে পারেন না। কিন্তু মাকে ভালো রাখতে চান তারা। তাই মায়ের সম্মতি নিয়েই দুই ভাই তার জন্য বিয়ের পাত্র খুঁজছেন।

গত শনিবার (৩০ জুলাই) রাত পৌনে ১০টার দিকে জীবনসঙ্গী খুঁজে দেওয়ার ‘বিসিসিবি মেট্রিমনিয়াল: হেভেনলি ম্যাচ’ নামের ফেসবুক গ্রুপে মায়ের জন্য পাত্র চেয়ে পোস্ট করেন অপূর্ব নামের একজন। তিনি ‘জি অ্যান্ড টেক’ নামে একটি অনলাইন ব্যবসা-প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এমডি।

মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তিটি পোস্ট করেছেন মোহাম্মদ অপূর্ব। অপূর্ব ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা। তাঁর বড় ভাই মোহাম্মদ ইমরান হোসেন। তিনিও ব্যবসা করেন।

জানা যায়, ইমরান-অপূর্বের বাবার নাম ঈয়াদ আলী। তিনি দু’বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। মা ডলি আক্তারের বয়স ৪২। তিনি পড়াশোনা করেছেন অষ্টম শ্রেণি পর্যন্ত। দুই ভাই নিজেদের ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন বলে মাকে সেভাবে সময় দিতে পারেন না। তাই মায়ের একাকিত্ব দূর করতে তার জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছেন তার ছেলে। বড় ছেলে ইমরান বিয়ে করেছেন এবং তার পাঁচ বছরের একটি সন্তানও আছে।

মাকে পারিবারিকভাবে বিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ছোট ছেলে অপূর্ব। মায়ের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে অপূর্ব লিখেছেন, ‘বাবা মারা গেছে, তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি।’

মায়ের জন্য কেমন পাত্র চান, সেটাও পোস্টে জানিয়েছেন অপূর্ব। লিখেছেন, ‘পাত্র ঢাকার আশপাশের বাসিন্দা হলে ভালো। ব্যবসায়ী বা জব হোল্ডার, শিক্ষাগত যোগ্যতা কম হলেও সমস্যা নেই। নামাজি হতে হবে। মানে একদম সাদামাটা একজন যে আম্মুর জীবনের বাকি চলার পথগুলোর সঙ্গী হবেন। বয়স ৪২-৫০ বছর হলে ভালো হয়।’

পাত্রী অর্থাৎ মায়ের সম্পর্কে অপূর্ব জানান, ‘পাত্রীর নাম ডলি আক্তার। ২ ছেলে রয়েছে, বড় ছেলের পেশা ব্যবসা এবং ছোট ছেলের পেশা অনলাইনে ব্যবসা। পাত্রীর বয়স ৪২ বছর। পড়াশোনা অষ্টম শ্রেণি পর্যন্ত। স্থায়ী ঠিকানা: কেরাণীগঞ্জ, ঢাকা। পারিবারিকভাবেই বিয়ে দিতে ইচ্ছুক।’

মায়ের জন্য পাত্র চেয়ে অপূর্বর এমন ব্যতিক্রমী বিজ্ঞাপন ঘিরে ইতোমধ্যেই ব্যাপক আলোচনা তৈরি হয়েছে। বিজ্ঞাপনটি পোস্ট করার পর থেকেই প্রশংসায় ভাসছেন অপূর্ব।

Advertisement
Share.

Leave A Reply