fbpx

‘বিএনপি ভোটের সময় কড়া মুসলমান কাজের বেলায় নেই’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপি ভোটের সময় কড়া মুসলমান, আর ভোট চলে গেলেই ইসলাম ও আলেম-ওলামাদের জন্য কাজের কথা ভুলে যায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ ।

এসময় তথ্যমন্ত্রী বলেন, এরশাদ সাহেবের আমলে ইসলামকে রাষ্ট্রধর্ম করেছেন। আর বেগম জিয়া আলেম-ওলামাদের মাথায় হাত বুলিয়ে ভোট নিয়েছেন। কিন্তু তারা ইসলামের খেদমতে কাজ করেননি। যারা শুধু ভোটের সময় যারা কড়া মুসলমান হয়ে যায় তাই তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

১৯ এপ্রিল (মঙ্গলবার) সন্ধ্যায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির ইফতার ও আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী।

ইসলামের খেদমতে গত সাড়ে তেরো বছর আওয়ামী লীগ ছাড়া অন্য কেউ এতো কাজ করেনি জানিয়ে তিনি বলেন, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পুরনোর দাবি কেউ পুরন করেনি। সে সময় বিএনপি জামাতসহ মাওলানা মান্নানকে নিয়ে এরশাদ সাহেব ক্ষমতায় ছিলেন। ভোটের সময় তারা নানা কথা বললেও কেউ সেই দাবি পূরণ করে নি। একমাত্র বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাই ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

এছাড়া কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দেয়াসহ তাদের সরকারি চাকুরিও দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশে প্রায় এক লাখ মসজিদভিত্তিক মক্তব প্রতিষ্ঠা, মক্তবপ্রতি শিক্ষককে মাসে পাঁচ হাজার দুইশত টাকা ভাতা দেয়া, পাশাপাশি বিশ হাজার দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসাকে বারো হাজার টাকা করে মাসিক ভাতা দেয়া শেখ হাসিনা নিজ উদ্যোগে চালু করেছেন বলেও জানান তিনি।

সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, বহু ইসলামী রাষ্ট্র আছে, কিন্তু একমাত্র বাংলাদেশেই বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সারাদেশে একসাথে প্রতি জেলা ও উপজেলায় ছয়’শ মসজিদ নির্মিত হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply