fbpx

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত ও দুজন আহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লালমনিরহাটের দোলাপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত ও দুজন আহত হওয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি বিষয়টি নিশ্চিত করলেও আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা পর্যন্ত এ বিষয়ে বিজিবির কোনো মন্তব্য পাওয়া যায়নি।

নিহতরা হলেন বড়খাতা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দোলাপাড়া এলাকায় সাব্বির হোসেন সাদিক (২১) ও নাজির হোসেন মংলু। আহতরা হলেন পূর্ব ফকিরপাড়ার আব্দুল গণি (৩৫) ও আজিজুল ইসলাম (৪০)।

হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তের ৮৮৮ নম্বর মেইন পিলারের কাছে গতকাল বুধবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে এই ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য মো. হাফিজুল ইসলাম।

নিহত ও আহতদের পরিচয় নিশ্চিত করে তিনি বলেন, গতকাল রাতে ১৫-১৬ জন চোরাকারবারির একটি দল ভারতীয় পাচারকারী চক্রের সহযোগিতায় গরু আনতে গেলে ভারতের রানীনগর ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের ভাভেরহাট ক্যাম্পের টহল দলের গুলিতে দুজন নিহত ও দুজন আহত হন। বিজিবি সদস্যসহ অনেকেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গিয়েছে, গরু পারাপারকারী দলের অপর সদস্যরা মরদেহ দুটি ও আহতদের উদ্ধার করে নিয়ে আসে। নিহতের লাশ নিজ নিজ বাড়িতে পড়ে আছে। অন্যদিকে আহতদের রংপুরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

নিহত সাব্বির হোসেন সাদিকের চাচা বলেন, সাদিক এ বছর বড়খাতা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে এসএসসি পাস করেছে। মা-বাবা সবার খুব আদরের সন্তান ছিল। বিএসএফ সেই স্বপ্ন ভেঙে দিল। হৃদয়বিদারক ঘটনা ঘটে গেছে। আমরা বিচার চাই। এই গুলি বন্ধ চাই।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহা আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply