fbpx

বিশ্বে করোনা শনাক্তের সংখ্যা সাড়ে ১০ কোটি ছোঁয়ার পথে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা এখন সাড়ে ১০ কোটি ছোঁয়ার পথে। ভাইরাসটি প্রাণ কেড়েছে ২২ লাখ ৭৮ হাজারেরও বেশি মানুষের। করোনা সংক্রান্ত পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার বৃহস্পতিবার এই তথ্য দিয়েছে।

সংক্রমণ ও মৃত্যুর শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মারা গেছে ৪ লাখ ৬৮ হাজার মানুষ। দেশটিতে ভাইরাসটি এখনও নিয়ন্ত্রণে আসেনি । গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরও ১ লাখ ১৩ হাজারেরও বেশি রোগী। সব মিলে শনাক্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে দুই কোটি ৭৮ হাজার।

নতুন করে সংক্রমণ বাড়ছে করোনায় ক্ষতিগ্রস্ত আরেক দেশ ব্রাজিলে। এক দিনেই শনাক্ত হয়েছে ৫৩ হাজারেরও বেশি রোগী। মারা গেছে ১ হাজার ২শ জন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছেনা যুক্তরাজ্যেও। বুধবার এক দিনেই শনাক্ত হয়েছে ১৯ হাজারেও বেশি রোগী। ভাইরাসের নতুন ধরনটির তাণ্ডবে আতঙ্কে আছে গোটা দেশ।

সংক্রমণ খানিকটা বেড়েছে দক্ষিণ কোরিয়াতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর নতুন করে কড়াকড়ি আরোপ করা হয়েছে। গণপরিবহণগুলোতেও মানতে হবে বিশেষ সতর্কতা।

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ভাইরাসটি প্রাদুর্ভাব আবার বেড়েছে। করোনার দ্বিতীয় ধাক্কা সামাল দিতে এখানেও বুধবার নতুন বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। সংক্রমণ বাড়তে থাকায় দেশটির হাসপাতালহগুলোতে দেখা দিয়েছে উপচে পড়া ভিড়।

তবে পরিস্থিতি স্থিতিশীল রয়েছে করোনায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত দেশ ভারতে। বুধবার এখানে শনাক্ত হয়েছে ১২ হাজার রোগী। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ৫৪ হাজারেরও বেশি জন। ভাইরাসটি হানা দিয়েছে ১ কোটি ৭ লাখেরও বেশি মানুষের শরীরে।

Advertisement
Share.

Leave A Reply