fbpx

বৃহস্পতিবার গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) সদর দফতরে প্রতিষ্ঠানটির সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গাজীপুর যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ (এপিএস) ইসমাত মাহমুদা স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

যেখানে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বেলা ১১টায় গাজীপুরের বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে পৌঁছার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর ব্রি’র কেন্দ্রীয় গবেষণাগারের সামনে বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তিকেন্দ্র উদ্বোধন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেবেন। এ সময় তিনি ব্রি’র গৌরব ও সাফল্যের ৫০ বছর পূর্তি উপলক্ষে বেলুন ও পায়রা ওড়াবেন। এরপর প্রধানমন্ত্রী বাংলাদেশ ব্রি’র ইনোভেশনস পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে ব্রি’র কেন্দ্রীয় খেলার মাঠে মূল অনুষ্ঠান মঞ্চে প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে যোগ দেবেন। অনুষ্ঠানের শুরুতেই গীতি আলেখ্য ‘ধানকাব্য’ উপভোগ করবেন। পরে গৌরব ও সাফল্যের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি তথ্যচিত্র প্রদর্শন হবে। এ ছাড়াও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের পাঁচটি প্রকাশনার মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি প্রধান অতিথির ভাষণ দেবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। স্বাগত বক্তব্য রাখবেন কৃষি মন্ত্রণালয়ে সচিব ওয়াহিদা আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন কানাডার গ্লোবাল ইনস্টিটিউট অব ফুড সিকিউরিটির প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক ড. স্টিভেন ওয়েব এবং ফিলিপাইনের আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. জিন বেলী।

Advertisement
Share.

Leave A Reply