fbpx

বয়স্কদের টিকা কেন্দ্রে গিয়ে নিবন্ধন করার সুযোগ বিবেচনাধীন: স্বাস্থ্যসচিব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যারা বেশি বয়স্ক, তাদের জন্য টিকাকেন্দ্রে গিয়ে নিবন্ধন করার সুযোগ বিবেচনাধীন রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে এসব কথা বলেন স্বাস্থ্যসচিব।

২৭ জানুয়ারি থেকে ‘সুরক্ষা’ ওয়েবসাইটে নিবন্ধনের পাশাপাশি টিকা কেন্দ্রে গিয়ে নিবন্ধন করা যেত। কিন্তু বৃহষ্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, টিকাকেন্দ্রে গিয়ে নিবন্ধন করেই টিকা দেয়া যাবে না। আগে অনলাইনে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে ও তারপর কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। ভবিষ্যতে আবারো কেন্দ্রে গিয়ে নিবন্ধনের প্রক্রিয়া চালু করার সম্ভাবনা আছে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

তবে কেন্দ্রে গিয়ে রেজিস্ট্রেশনের সুযোগ থাকলে বেশি বয়স্কদের সুবিধা হবে, এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যসচিব বলেন, বয়স্কদের কেন্দ্রে নিবন্ধনের বিষয়টি বিবেচনাধীন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনার টিকা নেয়ার সংখ্যা দেশে প্রতিদিন বাড়ছে। সরকারের হাতে থাকা ৭০ লাখ টিকা দুই ডোজ করে ৩৫ লাখ মানুষকে দেয়ার পরিকল্পনা রয়েছে। গণটিকাদান কর্মসূচির প্রথম পাঁচদিনে টিকা নেয়ার প্রবণতার লক্ষণ দেখে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সারা দেশে আগামী ১০ থেকে ১৫দিনের মধ্যে প্রথম ডোজ টিকা দেয়া শেষ হবে।

এ মাসেই ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় চালান আসার বিষয়ে স্বাস্থ্যসচিব জানান, সময়মতো দ্বিতীয় চালান চলে আসবে। এ নিয়ে দ্বিধার কোন কারণ নেই।

গ্রামের মানুষ ঠিকমতো করোনা টিকা পাচ্ছে না এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবদুল মান্নান বলেন, সরকারের কাছে এমন কোন তথ্য নেই। বিষয়টি খতিয়ে দেখা হবে এবং এ বিষয়ে ব্যবস্থাও নেয়া হবে। গ্রামের মানুষ ইউনিয়ন তথ্যকেন্দ্র থেকে নিবন্ধনের জন্য সাহায্য পাবেন বলে সাংবাদিকদের জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply