fbpx

ভরিতে ১ হাজার ২৮৫ টাকা কমলো স্বর্ণের দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। পাঁচ দিনের ব্যবধানে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে কমানো হয়েছে ১ হাজার ২৮৫ টাকা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৮৩ হাজার ২৮০ টাকায়, বুধবার পর্যন্ত যার দাম ছিল ৮৪ হাজার ৫৬৪ টাকা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে।

গত ১০ সেপ্টেম্বর প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ২৮৫ টাকা বৃদ্ধির ঘোষণা দিয়েছিল। ১১ সেপ্টেম্বর থেকে নতুন এই দাম কার্যকর করা হয়। তখন প্রতি ভরি স্বর্ণের দাম বেড়ে ৮৪ হাজার ৫৬৪ টাকায় দাঁড়ায়।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৮৩ হাজার ২৮০ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরি নির্ধারণ করা হয়েছে ৭৯ হাজার ৪৯০ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৮ হাজার ১১৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ৪৫৩ টাকা।

তবে আগের মতোই রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

Advertisement
Share.

Leave A Reply