fbpx

ভরিতে ২৩৩৩ টাকা বাড়লো স্বর্ণের দাম!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবারও দেশের বাজারে বেড়েছে স্বর্ণের দাম। ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে ২২, ২১ ও ১৮ এই তিন মানের (ক্যারেট) স্বর্ণের। এর ফলে, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের ভরির দাম পড়বে ৭৪ হাজার ৩০০ টাকা। শনিবার (১৩ নভেম্বর) থেকে নতুন এ দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

শুক্রবার (১২ নভেম্বর) বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনেকদিন ধরেই করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট ও নানা জটিল সমীকরণের কারণে বিশ্ববাজারে স্বর্ণের দামে অস্থিরতা চলছিল। তারমধ্যে, আন্তর্জাতিক বাজারে অস্বাভাবিকভাবে তেলের দাম বেড়েছে, যার প্রভাব পড়েছে দেশের বাজারেও। এছাড়া, চাহিদার বিপরীতে যোগান কম থাকায় বিশ্ববাজার ও দেশীয় বুলিয়ন/পোদ্দার মার্কেটেও স্বর্ণের দাম অনেকাংশে বেড়েছে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭৪ হাজার ৩০০ টাকা। যা শুক্রবার পর্যন্ত ৭১ হাজার ৯৬৬ টাকায় বিক্রি হচ্ছিল।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ১৫০ টাকা। শুক্রবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয়েছে ৬৮ হাজার ৮১৭ টাকায়।

আর ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬২ হাজার ৪০২ টাকা। যা শুক্রবার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৬০ হাজার ৬৯ টাকা।

এছাড়া, সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম পড়বে ৫২ হাজার ৭৯ টাকা। যা শুক্রবার পর্যন্ত বিক্রি হয় ৪৯ হাজার ৭৪৬ টাকায়।

এদিকে, স্বর্ণের দাম কমলেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা।  এছাড়া, সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম রয়েছে ৯৩৩ টাকা।

Advertisement
Share.

Leave A Reply