fbpx

ভারতকে ১ কোটি ৫০ লাখ ডলার অনুদান দিল টুইটার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের কারণে গোটা ভারত যখন নাস্তানাবুদ, ঠিক তখন দেশটির পাশে এসে দাঁড়ালো মাইক্রোব্লগিং সাইট টুইটার। টুইটার ভারতকে ১ কোটি ৫০ লাখ ডলার অনুদান দিয়েছে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১০ কোটি রুপি। আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, এই অর্থ কেন্দ্রীয় সরকারের তহবিলে নয় বরং কেয়ার, এয়ার ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-কে ভাগ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ মে) টুইটারের নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক প্যাট্রিক ডোরসে এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘ভারতে করোনা সঙ্কট সামাল দিতে কেয়ার, এইড ইন্ডিয়া ও সেবা ইউএসএ-র মধ্যে ১ কোটি ৫০ লাখ ডলার ভাগ করে দেয়া হয়েছে।’

ভারতকে ১ কোটি ৫০ লাখ ডলার অনুদান দিল টুইটার

মহামারি করোনা সংক্রমণ ঠেকাতে দেশটি হিমশিম খেয়ে যাচ্ছে। অক্সিজেনের অভাবে সেখানে হাজার হাজার মানুষ প্রাণ হারাচ্ছে। এ অবস্থায় দেশটির পাশে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সসহ বিভিন্ন দেশ ও সংস্থা।

আন্তর্জাতিক মহলে ভারত সাহায্যের আবেদন করলে সেখানে অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। প্রাথমিক পর্যায়ে ব্রিটেন থেকে প্রয়োজনীয় ওষুধ ভারতে এসেছে। এছাড়া ১০০টি ভেন্টিলেটর ও ৯৫টি অক্সিজেন কনসেনট্রেটরও পাঠিয়েছে তারা।

এছাড়া ইউরোপীয় ইউনিয়ন, ইসরায়েল এবং জার্মানিও ভারতকে সাহায্য করার আশ্বাস দিয়েছে। গুগল, মাইক্রোসফট, অ্যামাজনের মতো প্রতিষ্ঠানও সহায়তার হাত বাড়িয়েছে।

Advertisement
Share.

Leave A Reply