fbpx

ভারত থেকে আসছে ৪ কোটি ডিম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অস্থিতিশীল ডিমের বাজারে স্থিতি আনতে ভারত থেকে চার কোটি ডিম আমদানির অনুমোদন দিয়েছে সরকার।মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, গতকাল রোববার দেশের চার প্রতিষ্ঠানকে এক কোটি করে ডিম আমদানির অনুমোদন দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

ভারত থেকে আসছে ৪ কোটি ডিম

আমদানি করা ডিম খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত দাম প্রতি পিস ১২ টাকায় বিক্রি হবে বলে জানা গেছে।মেসার্স মীম এন্টারপ্রাইজ, প্রাইম এনার্জি ইম্পোর্টার্স এনবড সাপ্লাইয়ার্স, টাইগার ট্রেডিং, অর্ণব ট্রেডিং লিমিটেডকে ডিম আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশে প্রতিদিন চার কোটি ডিমের প্রয়োজন হয়।

ডিম আমদানির জন্য পাঁচটি শর্ত নির্ধারণ করে দিয়েছে সরকার।  সরকার নির্ধারিত শুল্ক বা কর পরিশোধ করতে হবে। নিষিদ্ধ পণ্য আমদানি করা যাবে না। সরকারের অন্য বিধিবিধান মেনে চলতে হবে।

 

ভারত থেকে আসছে ৪ কোটি ডিম

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর নিত্যপ্রয়োজনীয় আমিষের দাম বাড়ার মধ্যে খুচরা পর্যায়ে ডিমের দাম ১২ টাকা নির্ধারণ করে সরকার। সেদিন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী জানিয়েছিলেন, স্থানীয়বাজারে ডিমের দাম না কমলে সরকার ডিম আমদানির সিদ্ধান্ত নেবে। তবে সরকারের বেঁধে দেওয়া দামের প্রভাব পড়েনি রাজধানীর কাঁচাবাজারে। এর জেরে এবার ডিম আমদানির অনুমোদন দিলো মন্ত্রণালয়।

Advertisement
Share.

Leave A Reply