fbpx

ভারী বৃষ্টির সম্ভাবনা আজও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শনিবার (১৪ আগস্ট) সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বাংলাদেশের উপর মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয় রয়েছে। আর তাই দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে দেশের কোথাও কোথাও।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এমনকি, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে আজ।

আবহাওয়া অফিস থেকে জানা গেছে, আজ সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। আর আবহাওয়ার পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ে বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে।

ঢাকায় আজ সূর্যোদয় হবে ভোর ৫টা ৩৪ মিনিটে। আর সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৩ মিনিটে।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত শেষ ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আর টাঙ্গাইলে সর্বনিম্ন ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এসময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিন্ম ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement
Share.

Leave A Reply