fbpx

ভিসা ছাড়াই ওমরাহ করতে পারবেন বাংলাদেশিরা: সৌদি রাষ্ট্রদূত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এজেন্সির সহযোগিতা ছাড়াই ‘নুসুক’ অ্যাপের মাধ্যমে বাংলাদেশিদের জন্য পবিত্র ওমরাহ পালনের সুযোগ রয়েছে জানিয়েছে ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল-দুহাইলান। তিনি বলেন, ‘বাংলা‌দে‌শিরা এখন কো‌নো এজে‌ন্সির সহ‌যো‌গিতা ছাড়াই হজ ও ওমরাহ পাল‌ন করতে পারছেন। তারা ‘নুসুক’ অ্যাপের মাধ্যমে পছন্দ ম‌তো প্যাকেজ নির্বাচন ক‌রে পরিবহন, আবাসনসহ সবকিছু সহ‌জেই সম্পন্ন করা যাবে।’

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) রাজধানীর বারিধারাস্থ সৌদি দূতাবাসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

রাষ্ট্রদূত ব‌লেন, বাংলাদেশের নাগরিকরা ভিসা ছাড়া সৌদি আরবে ওমরাহ পালন করতে পারবেন। তবে এক্ষেত্রে যারা ওমরাহ কর‌তে যা‌বেন, তা‌দের সাউদিয়া এয়ারলাইন্স বা সৌ‌দির জাতীয় মালিকানাধীন বিমানের ট্রানজিটের যাত্রী হতে হবে। ট্রানজিট যাত্রীরা ৯৬ ঘণ্টার জন্য সৌদিতে অবস্থান করে ওমরাহ পালন করতে পারবেন।

আল-দুহাইলান ব‌লেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও সেনজেনের ভিসা থাকলেও সৌদিতে ওমরাহ পালনে এ সুবিধা পাওয়া যাবে। এছাড়া কোনো এজেন্সির সহায়তা ছাড়াই নুসুক অ্যাপে নিবন্ধন করে যে কেউ ওমরাহ ভিসা করতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন কিং সালমান হিউম্যানিটেরিয়ান অ্যাইড অ্যান্ড রিলিফ সেন্টারের উন্নয়ন ও পরিকল্পনা বিভাগের সহকারী সুপারভাইজার ড.আকিল আল-গামদি ও আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের প্রধান ড. আদিল বিন আবদুল আজিজ।

Advertisement
Share.

Leave A Reply