fbpx

মশা নিয়ন্ত্রণে বিমানবন্দরে ডিএনসিসির ফগার মেশিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মশার উপদ্রব নিয়ন্ত্রণ করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে ভেহিকেল মাউন্টেড ফগার মেশিন দিয়েছে উত্তর সিটি করপোরেশন। পিক আপ গাড়ির উপর স্থাপিত এই ফগার মেশিন দিয়ে খুব কম সময়ে বেশি এলাকায় কীটনাশক প্রয়োগ করা সম্ভব বলে জানিয়েছে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা।

২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেনের কাছে মেশিনটি হস্তান্তর করেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা।

সেলিম রেজা বলেন, ‘গত বছর আমরা এডিস মশার উপদ্রব নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। শীতের শুরুতে এবং শেষে কিউলেক্স মশার উপদ্রব বাড়ে, এবারো বেড়েছে। এজন্য আমরা সাতদিন ব্যাপী চিরুনি অভিযান চালিয়ে যাচ্ছি।’

মশা নিয়ন্ত্রণে ডিএনসিসি কয়েকটি ভেহিকেল মাউন্টেড ফগার মেশিন ক্রয় করেছে জানিয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকার জন্য একটি ফগার মেশিনটি দেওয়া হলো। আমরা আশা করি কর্তৃপক্ষ বিমানবন্দর এলাকার মশা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হবেন।’

বেসামরিক বিমান সচিব মোকাম্মেল হোসেন জানান, এই ভেহিকেল ফগার মেশিনটির সাহায্যে এয়ারপোর্টের বিভিন্ন স্থানে কীটনাশক ছিটিয়ে মশা নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে। মশা নিয়ন্ত্রণে আমরা সম্মিলিতভাবে কাজ করতে পারবো বলে আশা রাখছি।

Advertisement
Share.

Leave A Reply