fbpx

স্বামী মহসীনের কথায় হাবিবের গান, উচ্ছ্বসিত ন্যানসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলা গানে হাবিব এক নতুন ধারার শুরু করেছিলেন। তার রেশ এখনো কাটেনি। প্রতিনিয়ত নিরীক্ষার ভেতর দিয়ে যান এই সংগীতশিল্পী। এবার নতুন এক নিরীক্ষায় যাচ্ছেন তিনি।

গীতিকবি মহসীন মেহেদীর লেখায় ভালোবাসা দিবসের একটি বিশেষ গান তৈরি করেছেন।

‘এই পথ চাওয়া’ শিরোনামের গানটির সুর ও সংগীতায়জন করেছেন হাবিব নিজেই। ভালোবাসা দিবসের আগেই গানটি প্রকাশ পাবে।

মহসীন বলেন, ‘হাবিব ওয়াহিদ এবং আমার স্ত্রী ন্যানসির অসংখ্য ভালোবাসার গান রয়েছে । বলা চলে তার সবকটিই জনপ্রিয় । অনেকের জন্য গান লেখা হলেও প্রচারবিমুখ বলেই হয়ত হাবিব ভাইয়ের সাথে আমার একটিও গান নেই। একজন অনুরাগী হিসেবে কাকতালীয়ভাবে এ গানটি আমি লিখেছিলাম দু বছর আগে এবং হাবিব ভাই গানের লাইন শুনে বেশ প্রশংসাও করেছিলেন! এতদিন পর ভালোবাসার আমেজকে কেন্দ্র করে আমার কথায় সুর – সংগীত ও কণ্ঠ দিলেন হাবিব ওয়াহিদ নিজেই; এমনটা সত্যি ভাবিনি! অডিও আকারে গানটি প্রকাশিত হবে এ মাসের মাঝামাঝি । আমি, আমার মা, স্ত্রী, সন্তান, ভাই, বোন – আমাদের মত সমগ্র জাতিই এই ভালোবাসা দিবসে নতুন সংগীতায়োজনে ভালোবাসার বন্যায় ভেসে যাবার অপেক্ষায়।’

স্বামী মহসীনের কথায় হাবিবের গান, উচ্ছ্বসিত ন্যানসি

মহসীন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে স্নাতক পাশ করেছেন। কিন্তু লেখালেখির অভ্যাস কৈশোর থেকেই । ছড়া – কবিতার পাশাপাশি শখের বশে রেডিও তে চাকরি করা অবস্থায় লিখে বসলেন একটি গান ; ভালোবাসি তোমার ঐ রোদ্দুর হাসি | এই গানটিই তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলে | তারপর থেকে শুরু হলো গান নিয়ে পথচলা। তারপরেই জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে লিখলেন – জয় বাংলার প্রেম। রকস্টার শুভ ও ঐশী গানটিতে কণ্ঠ দেন।

তাছাড়া একে একে তার কথায় প্রকাশ পায় ন্যান্সি,, মিজান, পান্থ কানাই, আসিফ আকবর, কলকাতার রূপঙ্কর সহ আরো নানান শিল্পীর গান। তার সর্বশেষ গানটি সাম্প্রদায়িকতা ও বৈশ্বিক অস্থিরতা নিয়ে ভিন্নধর্মী বক্তব্য তুলে প্রশংসা কুড়ান বোদ্ধামহল যে গানটি গেয়েছেন বাপ্পা মজুমদার।

নিজের স্বামী সম্পর্কে ন্যানসি বলেন, ‘হাবিব ওয়াহিদ এবং আমার অসংখ্য ভালোবাসার গান রয়েছে । আমার বড় মেয়েও হাবিব ওয়াহিদের আশীর্বাদপ্রাপ্ত । এবারে হলো ব্যতিক্রম আয়োজন । প্রথমবারের মত ভালোবাসার আমেজকে ধরে রেখে আমার স্বামী গীতিকবি মহসীন মেহেদীর কথায় সুর – সংগীত ও কণ্ঠ দিলেন হাবিব ওয়াহিদ নিজেই । বিষয়টা আনন্দের ভালোলাগার।’

Advertisement
Share.

Leave A Reply