fbpx

মামুনুলকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব এবং ঢাকা মহানগর কামিটির সাধরণ সম্পাদক মামুনুল হককে নিঃশর্ত মুক্তির দাবি করেছেন খেলাফতে মজলিসের নেতারা।

রবিবার দুপুর দেড়টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসায় অভিযান চালিয়ে মামুনুল হককে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ। অভিযানটি পরিচালনা করে তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশিদ। ডিএমপির সাথে অভিযানে যৌথভাবে অংশ নেয় পুলিশের গোয়েন্দা বিভাগ। ২০২০ সালের মোহাম্মদপুর এলাকায় ভাংচুরের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন উপ-কমিশনার হারুন অর রশিদ।

মামুনুলকে গ্রেফতারের পরেই এক বিবৃতিতে খেলাফত মজলিশ জানায়, ‘এভাবে রমজান মাসে আলেম-উলামা ও সাধারণ মানুষকে হয়রানি ও গ্রেফতার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। এভাবে হয়রানি ও গ্রেফতার বন্ধ এবং আটকৃতদের নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।‘

হেফাজত ও খেলাফতের নেতাকর্মীদের মুক্তি না দিলে পরবর্তীতে কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়ে বিবৃতিতে আরও জানানো হয়, ‘আলেম-উলামাদের মুক্তি না দিলে ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। হয়রানি ও গ্রেফতার করে আলেম-উলামাদের আন্দোলনকে ঠেকানো যাবে না। দেশের জনগণ ইসলাম ও দেশের প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত।‘

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, মাওলানা আফজালুর রহমানসহ জ্যেষ্ঠনেতাদের স্বাক্ষরকৃত সংবাদ বিবৃতিতে ‘বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হককে অবিলম্বে মুক্তি দিন’ দাবি জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply