fbpx

মার্চের মাঝামাঝি থেকেই মাধ্যমিকে পুরোদমে ক্লাস শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা সংক্রমণের প্রকোপ কমে আসায় এ মাসের মাঝামাঝি সময়ে পুরোদমে শুরু হচ্ছে মাধ্যমিক স্তরে শ্রেণিকক্ষে পাঠদান এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

৪ মার্চ (শুক্রবার) রাজধানীর বনানী ক্লাবে ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এডুকেশন ফেয়ার উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান দীপু মনি।

শিক্ষামন্ত্রী জানান, আমরা আশা করছি, এ মাসের মাঝামাঝি সময়ে মাধ্যমিকে পুরোদমে ক্লাস শুরু করতে পারবো। আমরা তো ধারাবাহিক মূল্যায়নে যাচ্ছি। যদি শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট দরকার হলে দেবো।

এর আগে করোনার কারণে কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিল। এ বছরেও আবার করোনার নতুন ধরন ওমিক্রন আতঙ্কে বন্ধ ঘোষণা করা হয় শিক্ষাপ্রতিষ্ঠান। প্রায় এক মাস বন্ধ থাকার পর গত ২২ ফেব্রুয়ারি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়। এছাড়া গত বুধবার থেকে প্রাথমিকের শ্রেণি পাঠদানও শুরু হয়েছে।

মাধ্যমিকে এসএসসি পরীক্ষার্থী ও দশম শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে প্রতিদিন ক্লাস করলেও সব বিষয়ের ক্লাস নেয়া হচ্ছে না।   এসএসসি পরীক্ষার্থী চারটি এবং দশমে তিনটি বিষয়ে ক্লাস হচ্ছে। এছাড়া অষ্টম ও নবম শ্রেণিতে সপ্তাহে দুই দিন তিন বিষয়ে এবং ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে একদিন তিন বিষয়ের ক্লাস হচ্ছে।

কিন্তু খুব স্বল্প সময়ের মধ্যে মাধ্যমিকের পাঠদান স্বাভাবিক পর্যায়ে চলে আসবে আশা প্রকাশ করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আমরা ন্যাশনাল পলিসি করছি। এ মাসের ২৬ তারিখে প্রধানমন্ত্রীর হাতে দেবো। তারপর কীভাবে বাস্তবায়ন করা যায় তা করা হবে।

আর সংক্ষিপ্ত সিলেবাসে মেডিক্যালে ভর্তির বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন,, মেডিক্যালের ভর্তি পরীক্ষা পুনর্বিন্যাস করে ভর্তি পরীক্ষাটা হওয়া উচিত। বিএমডিসির সঙ্গে কথা বলেছি, আবারও বলবো।

Advertisement
Share.

Leave A Reply