fbpx

মালয়েশিয়ায় ১০২ জন বাংলাদেশি অভিবাসী আটক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মালয়েশিয়ার সাঁড়াশি অভিযানে ১০২ বাংলাদেশিসহ ২৪৫ জন অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। শুক্রবার (৩ নভেম্বর) রাতে শাহ আলমের সেকশন ২২ এলাকার একটি গুদামে অভিযান চালিয়ে তাদের আটক করে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।

শনিবার (৪ নভেম্বর,২০২৩) সকালে সেলাঙ্গর ইমিগ্রেশন পরিচালক খায়রুল আমিনুস কামারউদ্দিন সাংবাদিকদের বলেন, স্থানীয়দের অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৯১ জন কর্মকর্তা ও সদস্যের সমন্বয়ে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩-এর ধারা ৬(১)(সি) ও ১৫ ধারা এবং সেই সঙ্গে ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর রেগুলেশন ৩৯(বি) অনুযায়ী অভিযান চালিয়ে ২০ থেকে ৫০ বয়সী ২৪৫ জন বিদেশি নাগরিককে আটক করা হয়েছে।

আটকদের মধ্যে বাংলাদেশি ১০২ জন, নেপালি ৬১ জন, ভারতীয় ৫৮ জন, পাকিস্তানি ২০ জন, ইন্দোনেশিয়ান তিন জন ও শ্রীলঙ্কান একজন রয়েছে। সেলাঙ্গর ইমিগ্রেশন পরিচালক বলেন, প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে, তাদের অধিকাংশই ভিসার অপব্যবহার, অতিরিক্ত অবস্থান এবং কোনো বৈধ ভ্রমণ বা নথিপত্র না থাকার অপরাধে জড়িত।

আটক বিদেশিদের পরবর্তী পরীক্ষার জন্য সেলাঙ্গর জিআইএম অফিসে নেওয়া হয়েছে। যদি জড়িত বিদেশিরা অপরাধ করেছে বলে নিশ্চিত করা হয়, তাহলে আদালতে তোলার জন্য তাদের সেমেনিহ ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পরিচালক খায়রুল আমিনুস কামারউদ্দিন।

 

Advertisement
Share.

Leave A Reply