fbpx

মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনুমতি প্রদান শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মালয়েশিয়ার সাথে বাংলাদেশি কর্মী নিয়োগ সংক্রান্ত সমঝোতা চুক্তি হয় গত ডিসেম্বরে। এরপর কয়েক মাস বিভিন্ন বিষয়ে সুরাহার পর কর্মী নিয়োগের অনুমতি দেওয়া শুরু করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সেন্টেনিয়াল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র’সহ দেশের বিভিন্ন উপজেলায় নির্মিত ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বিষয়টি জানান।

মন্ত্রী বলেন, ‘মালয়েশিয়ার কর্মী যাওয়া শুরু হচ্ছে। এ বছরের মধ্যে ১ লাখ নাকি ২ লাখ যাবে, সেটি নির্ভর করবে আমরা কত দ্রুত পাঠাতে পারি তার ওপর। আবার মালয়েশিয়া থেকে ডিমান্ড আসতে পারে।’

এছাড়া গ্রিসের সঙ্গে চুক্তি হয়েছে জানিয়ে প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, ইউরোপে শ্রমবাজারের জন্য এটি প্রথম চুক্তি । আমরা এখানে খুব বেশি আগ্রহী ছিলাম এ জন্য যে, যারা যাবে তারা যেন বৈধ পথে গিয়ে বৈধভাবে কাজ করতে পারে। আজকে গ্রিসে করা হয়েছে, ভবিষ্যতে আশা করছি, আরও দেশে একই রকম চুক্তি করে আরও শ্রমবাজার উন্মুক্ত করতে পারবো।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মিলনায়তনে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও অন্যান্যরা।

Advertisement
Share.

Leave A Reply