fbpx

মাস্ক ব্যবহার কমায় বেড়েছে লিপস্টিকের ব্যবহার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পৃথিবীব্যাপী করোনা ভাইরাসের প্রভাব কমে যাওয়ার ফলে মাস্কের ব্যবহারও কমে এসেছে। যা দক্ষিণ কোরিয়ার জন্য দারুণ খবর হয়ে এসেছে। মাস্ক ব্যবহার কমে আসায় বেড়েছে লিপস্টিকের ব্যবহার। ফলে দক্ষিণ কোরয়িার লিপস্টিক কোম্পানিগুলোর রফতানি ২০২৩ সালে নতুন রেকর্ড করবে বলে আশা প্রকাশ করেছে দেশটির কাস্টমস এজেন্সি।

সংবাদমাধ্যম দ্য কোরিয়া হেরাল্ড বলছে, বিশ্বজুড়ে মাস্ক ব্যবহারের প্রবণতা কমার ফলে বাড়ছে লিপস্টিকের চাহিদা। ক্রমবর্ধমান এই চাহিদাই হাওয়া দিচ্ছে লিপস্টিক বিক্রির পালে।

কোরিয়ান কাস্টমস সার্ভিস বলছে, অর্থনৈতিক অনিশ্চয়তার সময় মানসিক শান্তির জন্য লিপস্টিকের মতো ছোট বিলাসবহুল সামগ্রীর বিক্রি বেড়ে যায়। এছাড়া বিশ্বব্যাপী বাড়ছে অন্যান্য প্রসাধনী সামগ্রীর চাহিদাও। জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত পণ্যগুলোর রফতানি রেকর্ড সর্বোচ্চ ১৯ কোটি ৮০ লাখ ডলারে পৌঁছেছে। যা আগের বছরের তুলনায় ৬৩ দশমিক ৫ শতাংশ বেশি।

সাত মাসের ব্যবধানে কোরিয়ার ৪২ দশমিক ২ শতাংশ লিপস্টিক রফতানি হয়েছে যুক্তরাষ্ট্রে। তারপরের স্থানে রয়েছে জাপান। দেশটিতে রফতানি হয়েছে ১৫ দশমিক ১ শতাংশ লিপস্টিক। আরেক বড় বাজার চীনে রফতানির পরমিাণ ৯ দশমকি ৫ শতাংশ।

Advertisement
Share.

Leave A Reply