fbpx

মা হলেন সানা খান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সানা খান ও তার স্বামী মুফতি আনাস সৈয়দ তাদের প্রথম সন্তানকে স্বাগত জানালেন। সানা খান একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে ছেলে সন্তানের মা হওয়ার ঘোষণা দিলেন।

কিছুদিন আগেই আনাস মক্কা থেকে পবিত্র হজ্জ পালন করে এসেছেন। ঘরে ফিরতে না ফিরতেই পেলেন বাবা হওয়ার সুখবর।

ইন্সটাগ্রামে একটি পোস্ট শেয়ার করে সানা লিখেন, “আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন আমাদেরকে আমাদের সন্তানের আদর্শ পিতা মাতা হতে সাহায্য করেন।‘’ তিনি তার ভক্তদের কাছেও তার মাতৃত্বের নতুন জার্নির জন্য দোয়া চেয়েছেন।

ধর্মের তাগিদে এবং ইসলামি নিয়ম অনুযায়ী জীবন পরিচালনার উদ্দেশ্যে ১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবন ত্যাগ করে ইসলাম নির্দেশিত ধর্মীয় জীবনের পথ বেছে নিয়েছেন প্রাক্তন এই অভিনেত্রী।

২০২০ সালের ২১ নভেম্বর মুফতি আনাস সৈয়দের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সানা খান। চিরতরে টেলিভিশন ছাড়ার, জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত হিজাব পড়ার এবং ইসলাম প্রচারে নিজেকে নিয়োজিত রাখার মত জীবনের গুরুতর এমন কিছু সিদ্ধান্ত নেন বিয়ের পর।

সানা খানের কাছে খাতরোকি খিলাড়ি করার প্রস্তাব আসে কিন্তু তিনি মানা করে দেন। তার এমন পরিবর্তনের কারণ কি এ প্রসঙ্গে ভারতীয় একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমার অতীত জীবনে আমি সব কিছুই পেয়েছিলাম। নাম, যশ, টাকা, কিছুর অভাব ছিল না। কিন্তু আমার মনে কোনো শান্তি ছিল না। ধীরে ধীরে অবসাদগ্রস্ত হয়ে পড়ি আমি।’

এমনকি তিনি প্রায়ই একটি নির্দিষ্ট স্বপ্ন দেখতেন। স্বপ্নে একটি জলন্ত কবরে নিজেকে দেখতে পেতেন। এই স্বপ্ন থেকে সানার মনে হয়েছিল, এটা হলো সৃষ্টিকর্তার বার্তা। স্বপ্নের মাধ্যমে সৃষ্টিকর্তা তাকে জীবন-পদ্ধতি বদলে ফেলার নির্দেশ দিচ্ছেন। তা না করলে স্বপ্নে দেখা কবরটিই আখিরাতে তার জন্য বরাদ্দ। এই ভাবনার পরই রাতারাতি নিজেকে বদলে ফেলেন সানা। নিয়মিত নামাজ ও ইসলামের নানা গ্রন্থ পড়তে শুরু করেন।

বিনোদন জগত থেকে বিদায় নিলেও স্পটলাইট সরে যায়নি সানার ওপর থেকে। ভক্তদের শুভেচ্ছায় ভাসছেন নতুন মা হওয়া প্রাক্তন অভিনেত্রী সানা খান।

Advertisement
Share.

Leave A Reply