fbpx

মিয়ানমার থেকে মর্টার শেল নিক্ষেপ: কড়া প্রতিবাদ ঢাকার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিয়ানমারের দু’টি মর্টারশেল গতকাল বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে পড়ার ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

আজ ২৯ আগস্ট (সোমবার) ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এই প্রতিবাদ জানানো হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

রবিবার বেলা তিনটার দিকে মিয়ানমার থেকে ছোড়া দুটি মর্টার শেল বাংলাদেশের সীমান্তে এসে পড়ে। তবে সেগুলো বিস্ফোরিত হয়নি। হতাহতের ঘটনাও ঘটেনি। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সদস্যরা মর্টার শেল দুটি ঘিরে রাখেন। পরে সেগুলো নিষ্ক্রিয় করা হয়।

এ ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায় বাংলাদেশ। বিষয়টি নিয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গতকাল সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সীমান্তে অবিস্ফোরিত মর্টার শেল পড়ার বিষয়টি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যপ্রণোদিত, সেটা খতিয়ে দেখা হবে। দুর্ঘটনাবশত হলে মিয়ানমারকে সতর্ক করা হবে।

সেই ঘটনার সূত্র ধরেই আজ মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়। মাসুদ বিন মোমেন বলেন, ‘আজ আমরা তাঁকে ডেকেছি। একটি কূটনৈতিক পত্রের মাধ্যমে কড়া প্রতিবাদ জানিয়েছি। এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেটা বলেছি। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছি।’

Advertisement
Share.

Leave A Reply