fbpx

মীরসরাইয়ে ড্রেজার কেটে বাকি চার শ্রমিকের মরদেহ উদ্ধার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মীরসরাইয়ে সাগরে ডুবে যাওয়া বালুর ড্রেজারের নিখোঁজ বাকি চার শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মীরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান জানান, বুধবার গভীর রাতে ড্রেজারের ভেতর থেকে একজন এবং বৃহস্পতিবার সকালে আরও তিনজনের লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে নিখোঁজ আট শ্রমিকের সবার লাশ উদ্ধার করা হলো।

উদ্ধার কাজে থাকা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল হারুণ পাশা জানান, ডোবার পর উল্টে যাওয়া ড্রেজারের কয়েকটি অংশ কেটে ভেতর থেকে তিনটি লাশ উদ্ধার করা হয়। অন্য লাশটি পাওয়া যায় বালুর ভেতরে।

এদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। এরা হলেন, আবুল বাশার, তারেক ও শাহিন আলম। এ নিয়ে ডুবে যাওয়া ড্রেজারের নিখোঁজ আট শ্রমিকের লাশ উদ্ধার করা হলো।

নিখোঁজ সবার লাশ উদ্ধার হওয়ায় বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উদ্ধার অভিযান শেষ করা হয়েছে বলেও জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, সোমবার রাত ১১টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে মীরসরাইয়ের বামনসুন্দর খাল ও বঙ্গোপসাগরের সংযোগ অংশে ‘সৈকত এন্টারপ্রাইজ-২’ নামের ড্রেজারটি ডুবে গেলে আট শ্রমিক নিখোঁজ হন।

মঙ্গলবার রাতে ডুবুরিরা ওই ড্রেজার থেকে আল আমীন (৩০) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করেন। বুধবার সকালে পাওয়া যায় ইমাম (২৫), জাহিদুল ইসলাম (২৫) ও মাহমুদ মোল্লার (২২) লাশ।

বুধবার গভীর রাতে আমল সরদার (৪০) এবং বৃহস্পতিবার সকালে শাহীন মোল্লা (৩৭), মো. তারেক (২০) ও আবুল বাশারের (৪০) লাশ মেলে। তাদের সবার বাড়ি পটুয়াখালীর জৈনকাঠি এলাকায়।

ফায়ার সার্ভিসের পাশাপাশি কোস্টগার্ড, নৌপুলিশ ও স্থানীয় স্বেচ্ছাসেবীরাও উদ্ধার কাজে অংশ নেন।

Advertisement
Share.

Leave A Reply