fbpx

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ,নারীরা এগিয়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় এই ফল প্রকাশ করা হয়।

এসময় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনসহ অন্যরা  উপস্থিত ছিলেন।

জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী নির্বাচিত হন। এবারের পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন, যা মোট পরীক্ষার্থীর ৩৯.৮৬ শতাংশ।

এর মধ্যে সরকারি মেডিকেল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। যার মধ্যে পুরুষ ২ হাজার ৯ জন, নারী ২ হাজার ৩৪১ জন।

নির্বাচিত শিক্ষার্থীরা মেধা তালিকা অনুযায়ী ১৮টি সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। কৃতকার্য অন্যান্য শিক্ষার্থীরা মেধা তালিকা অনুযায়ী, দেশের অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হতে পারবেন।

ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৮৭ দশমিক ২৫ পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন মিশোরী মুনমুন। তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সারা দেশের ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন।

Advertisement
Share.

Leave A Reply