fbpx

মোটরসাইকেলে যাত্রী না নিতে নির্দেশ ডিএমপির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মোটরসাইকেলের চালক ছাড়া অন্য কোনো যাত্রীকে না নেওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সোমবার (২৮ জুন) থেকে এই নির্দেশনা মানার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

ডিএমপির গণমাধ্যম ও গণসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সীমিত পরিসরে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। সারা দেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যতীত সকল গণপরিবহন বন্ধ থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, মোটরসাইকেলের চালক ছাড়া কোনো  আরোহীকে নেওয়া যাবে না।‘

ডিএমপি জানিয়েছে, এই লকডাউনের মাঝেও মোটরসাইকেলে চালকের সঙ্গে পরিচিত বা অপরিচিত ব্যক্তি রাইড শেয়ারিং করছেন। কেউ আবার পেশাগত কারণেও রাইড শেয়ার করছে। ফলে একই হেলমেট একাধিক মানুষ ব্যবহার করছেন। যাতে ঝুঁকি বাড়ছে করোনা সংক্রমণের।

এই পরিস্থিতিতে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া রাজধানীতে চালক ছাড়া অন্য আরোহী নিয়ে মোটরসাইকেলে চলাচলে নিরুৎসাহিত করছে ডিএমপি। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের রিকশায় যাতায়াতের জন্য অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ।

Advertisement
Share.

Leave A Reply