fbpx

যুক্তরাষ্ট্রে পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে গেল সেতু, বহু হতাহতের শঙ্কা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রে পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে বালটিমোর শহরে অবস্থিত ‘ফ্রান্সিস স্কট কি’ সেতু। এতে সেতুটিতে থাকা অনেক গাড়ি পানিতে পড়ে যায়। বহু মানুষ হতাহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ১টা ৩৫ মিনিটের দিকে ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের প্যাটাপস্কো নদীর ওপর নির্মিত তিন কিলোমিটার দীর্ঘ একটি সেতুটি জাহাজের ধাক্কায় ভেঙ্গে পড়ে বলে জানিয়েছে ম্যারিল্যান্ডের পরিবহন কর্তৃপক্ষ (এমটিএ)।

বাল্টিমোর পুলিশ বিভাগের একজন মুখপাত্র দেশটির সংবাদমাধ্যম এনবিসি নিউজকে বলেছেন, সেতু দুর্ঘটনায় নদীতে লোকজনও পড়ে গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ কর্মকর্তা নিকি ফেনয় বলেছেন, বাল্টিমোর সিটি পুলিশ রাত ১টা ৩৫ মিনিটের দিকে সেতুর একাংশ ভেঙে পড়ার খবর পায়। সম্ভবত কর্মীরাও নদীতে পড়ে গেছেন।

দেশটির সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, তিন কিলোমিটার দীর্ঘ সেতুটিতে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। একই সঙ্গে এই দুর্ঘটনার বিষয়ে বাল্টিমোর ফায়ার বিভাগের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, জাহাজের ধাক্কায় সেতুটির বিশাল একটি অংশ হুড়মুড়িয়ে নদীতে ভেঙে পড়ছে। তবে এই ভিডিওর সত্যতা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। এছাড়া সেতু ধসের এই ঘটনায় কোনও হতাহত হয়েছে কি না সেটিও জানা যায়নি।

Advertisement
Share.

Leave A Reply