fbpx

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে এক শপিং মলে বন্দুক হামলার ঘটনায় তিন জন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন বেসামরিক নাগরিকের গুলিতে বন্দুকধারীও মারা যান। এ ঘটনায় আহত আরও তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

ইন্ডিয়ানা কর্তৃপক্ষ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রবিবার (১৭ জুলাই) ইন্ডিয়ানাপোলিস শহরের দক্ষিণে একটি শপিংমলে ঢুকে হামলা চালায় অস্ত্রধারী। পুলিশ বলছে, সন্দেহভাজন বন্দুকধারীসহ চারজন নিহত হয়েছেন। এনটিভি, এবিসি নিউজ থেকে এ তথ্য জানা গেছে।

তাৎক্ষণিক এক বিবৃতিতে ইন্ডিয়ানার গ্রিনউডের মেয়র মার্ক মায়ার্স জানিয়েছেন, দেশটির স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় এই বন্দুক হামলায় আরও তিনজন আহত হয়েছেন।

মেয়র বলেন, ‘আজ (রবিবার) সন্ধ্যায় আমরা গ্রিনউড পার্ক মলে ব্যাপক গোলাগুলির সময় উপস্থিত হই। এ সময় বন্দুকধারীসহ তিনজন নিহত ও তিনজন আহত হন।’

তিনি আরও বলেন, ‘হামলার সময় একজন সশস্ত্র (লাইসেন্সকৃত অস্ত্রধারী) নাগরিক ওই বন্দুকধারীকে গুলি  করে হত্যা করেন।’

এদিকে নিরাপত্তার স্বার্থে লাইসেন্সকৃত অস্ত্রধারীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ। এছাড়া বন্দুকধারীর পরিচয় ও হামলার পেছনে তার কী উদ্দেশ ছিল, তা নিয়েও কিছু জানায় নি পুলিশ।

গ্রিনউড পুলিশ তাদের ফেসবুক পেজে একটি পোস্ট শেয়ার করেছে, যাতে হামলার ঘটনায় প্রত্যক্ষদর্শীদের তথ্য দিয়ে সহায়তা করার অনুরোধ করা হয়েছে।

বন্দুক হামলাবিষয়ক গবেষণা সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, এটি দেশটিতে সবশেষ বন্দুক হামলার ঘটনা। যুক্তরাষ্ট্রে প্রতিবছর ৪০ হাজার মানুষ বন্দুক হামলায় নিহত হয়।

এর আগে গত ৪ জুলাই শিকাগোতে স্বাধীনতা দিবসের র‍্যালিতে বন্দুক হামলায়  সাত জন নিহত ও অন্তত ৪০ জন আহত হন।

Advertisement
Share.

Leave A Reply