fbpx

যেসব পণ্যের দাম বাড়বে ও কমবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতি বাজেটেই কিছু পণ্য ও সেবার দাম বাড়ে এবং কিছুর কমে। ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটও তার ব্যতিক্রম নয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদ অধিবেশনে বাজেট পেশ করেন। বাজেটে কিছু পণ্যের দাম বাড়ানো ও কমানোর প্রস্তাব করা হয়েছে।

দাম বাড়তে পারে
পেনড্রাইভ, এসএসডি কার্ড, সিসিটিভি মনিটর, প্রজেক্টর, ডিজিটাল ওয়াচ, ইলেকট্রিক প্যানেল, খেজুর, বাদাম, কাজুবাদাম, প্রসেসড ফ্রুটস, স্বর্ণের বার, বাসমতি চাল, সিমেন্ট, সিগারেট, বাইসাইকেলের যন্ত্রাংশ, গ্লাস, ই-সিগারেট, লিফট ও এসক্যালেটর, ফেসওয়াশ, টাইটেনিয়াম ডাই-অক্সাইড, আমদানিকৃত মোটরসাইকেল, স্যান্ডউইচ প্যানেল, বলপয়েন্ট কলম, সফটওয়্যার, পলিপ্রপাইলিং ফিল্ম, এলপিজি সিলিন্ডার, মোবাইল ফোন, প্লাস্টিকের সব ধরনের গৃহস্থালি পণ্য (টিফিন বক্স ও পানির বোতল ছাড়া), টিস্যু পেপার, অ্যালুমিনিয়ামের বাসনপত্র, সানগ্লাস, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন, ইলেকট্রিক ওভেন, ব্লেন্ডার, জুসার, রাইস কুকার, প্রেসার কুকার, প্রিন্টার, স্ক্যানার, রাউটার, ইয়ার ফোন।

দাম কমতে পারে
কৃষি যন্ত্রপাতি, উড়োজাহাজের যন্ত্রাংশ, স্যানিটারি ন্যাপকিন, ডায়পার, ম্যালেরিয়া ও যক্ষ্মা নিয়ন্ত্রণ ‍ওষুধ, ওষুধ ও চিকিৎসা সামগ্রী উৎপাদনের কাঁচামাল, সিলিকন টিউব, বিস্কুট, কনটেইনার, ক্যানসারের ওষুধ, হট রোল, কোল্ড রোল, উড়োজাহাজের ইঞ্জিন, টার্বো ইঞ্জিন, ১৫ আসনের কম মাইক্রোবাস, কেক, হোমমেড বিস্কুট, অপটিক্যাল ফাইবার ক্যাবল, মিষ্টি।

Advertisement
Share.

Leave A Reply