fbpx

রংপুরে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে, ভোগান্তির চরমে যাত্রীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রংপুরে আজ সকাল ৬টা থেকে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা মোটর মালিক সমিতি। এদিকে রাত পোহালেই বিএনপির গণসমাবেশ।

এ ধর্মঘটের কারণে আজ ২৮ অক্টোবর (শুক্রবার) সকাল থেকে জেলার সব পরিবহন যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। বিশেষ করে অফিস-আদালতসহ বিভিন্ন প্রয়োজনে যাতায়াতে দূরপাল্লার বাস না পেয়ে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

ধর্মঘটের আওতায় রয়েছে বাস, ট্রাক ও মাইক্রোবাস। পরিবহন বন্ধ থাকায় মালামাল পরিবহন নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরাও।

এদিকে  বিএনপি বলছে, এই ধর্মঘট আসলে বিএনপির গণসমাবেশ ঠেকানোর ধর্মঘট।

ধর্মঘটের বিষয়টি চিন্তা করে গতকাল বৃহস্পতিবার বিকেল থেকেই বিভিন্ন জেলা থেকে বিএনপির শত শত নেতাকর্মী রংপুরে এসেছেন। তবে তাদের অভিযোগ, বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা নেতাকর্মীদের গণসমাবেশে আসতে বাধা দিতেই এ ধর্মঘট ডাকা হয়েছে। অন্যান্য বিভাগীয় সমাবেশে সরকার পক্ষে লোকজন একইভাবে সমাবেশে নেতা-কর্মীদের বাধা দিয়েছেন বলেও অভিযোগ তুলছেন তারা।

ধর্মঘটের বিষয়ে পরিবহন মালিক নেতারা বলছেন, মহাসড়কে অবৈধ যান চলাচল ও প্রশাসনিক হয়রানি বন্ধের দাবিতে যৌথভাবে ধর্মঘটের ডাক দিয়েছেন তারা। জেলা মোটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক জানান, মহাসড়কে নিরাপত্তার জন্য পরিবহন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে সরকার আইন করেছে। কিন্তু রংপুরের মহাসড়কগুলোতে এখনো নছিমন, করিমন, ভটভটিসহ বিভিন্ন অবৈধ যানবাহন চলাচল করছে। এ জন্য প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এমন অবস্থায় মহাসড়কে এসব যান চলাচল বন্ধের জন্য আমরা কয়েকটি সংগঠন মিলে সভা করে রংপুরের সকল সড়ক পথে ওই পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি।

আর সকাল থেকে জেলা শহরের কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে গিয়ে বাস না পেয়ে বাধ্য হয়ে অনেকে ব্যাটারিচালিত রিকশায় গন্তব্যে যাত্রা করছেন। তবে দূরপাল্লার ও আন্তজেলা বাস বন্ধ থাকলেও পণ্যবাহী যান চলাচল স্বাভাবিক দেখা গেছে।

Advertisement
Share.

Leave A Reply