fbpx

রণবীর সিং এর জন্মদিন আজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এলেন, দেখলেন, জয় করলেন। সুটিং এর সেটে বসে নায়ক নায়িকাদের সিনেমার সুটিং দেখে হিরো হওয়ার স্বপ্ন দেখা ছোটো ছেলেটা আর কেউ নয়, বর্তমানে বলিউড এর প্রথম সারির জনপ্রিয় নায়কদের একজন রণবীর সিং।

রণবীর সিং, পুরো নাম রণবীর সিং ভবানী। ১৯৮৫ সালের ৬ জুলাই মুম্বাই শহরের এক সিন্ধি পরিবারে রণবীর সিং-এর জন্ম। ছোটোবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিলো তার। পরিবার থেকেও পেয়েছিলেন যথেষ্ট সাপোর্ট।

অভিনয় নিয়ে পড়াশোনার জন্য ইন্ডিয়ানা ইউনিভার্সিটি ব্লুমিংটন যান রণবীর সিং। বিশ্ববিদ্যালয়ে তিনি অভিনয়ের ক্লাস করার সিদ্ধান্ত নেন এবং থিয়েটারকে মাইনর হিসেবে গ্রহণ করেন। পড়াশোনা শেষ করে ২০০৭ সালে রণবীর ফিরে আসেন মুম্বাইতে। এরপর কয়েক বছর ও অ্যান্ড এম ও জে. ওয়াল্টার টমসনের মতো কয়েকটি এজেন্সির সঙ্গে কপিরাইটার হিসেবে বিজ্ঞাপনের কাজ করেন।

এরপর কিছুদিন তিনি সহকারী পরিচালকের কাজও করেন। কিন্তু অভিনয়কেই জীবনের লক্ষ্য হিসেবে বেছে নিয়ে তিনি সেই কাজ ছেড়ে দেন। স্থির করেন পরিচালকদের কাছে নিজের পোর্টফোলিও পাঠাবেন। সব ধরনের অডিশনে যান। কিন্তু কোথাও কোনও ভালো সুযোগ পাননি রণবীর।

২০১০ সালে যশ রাজ ফিল্মসের রোম্যান্টিক কমেডি ব্যান্ড বাজা বারাত ছবিতে একটি প্রধান চরিত্রে অভিনয় করেন। এটিই ছিল তার অভিনীত প্রথম সিনেমা যা সমালোচকদের প্রশংসা অর্জন করেছিল এবং বাণিজ্যিকভাবেও সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল।

এই ছবিতে অভিনয় করে রণবীর শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে একটি ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন।

এরপর রণবীর অভিনয় করেন রোম্যান্টিক ড্রামা লুটেরা (২০১৩), সঞ্জয় লীলা ভংসালী পরিচালিত ট্র্যাজিক রোম্যান্স গোলিয়োঁ কী রাসলীলা রাম-লীলা (২০১৩) এবং অ্যাকশন-ড্রামা গুন্ডে (২০১৪) ছবিতে। গোলিয়োঁ কী রাসলীলা রাম-লীলা ছবিটি ছিল তার অভিনীত বাণিজ্যিকভাবে সফল ছবিগুলির মধ্যে সর্বাগ্রগণ্য।

২০১৫ সালে তিনি অভিনয় করেন কমেডি-ড্রামা দিল ধড়কনে দো ছবিতে। এই বছরই বাজীরাও মস্তানী ছবিতে তিনি প্রথম বাজিরাওয়ের চরিত্রে অভিনয় করেছিলেন। এই ছবিটি ছিল বলিউডের সর্বাধিক বাণিজ্যসফল ছবিগুলির অন্যতম।এরপর আলা উদ্দিন খিলজি-র চরিত্রে অভিনয় করেছিলেন পদ্মাবত ছবিতে। চেনা ছকের বাইরে দেখা গিয়েছিল রণবীর সিং-কে। ছবিটি আয় করেছিল ৩০২ কোটি টাকা।

২০১৮ সালে বলিউড হার্টথ্রব দীপিকা পাড়ুকোনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই অভিনেতা। আজ রণবীর সিং এর জন্মদিন। তিনি ভবিষ্যতে আরো অনেক ভালো কাজ উপহার দেবেন এমনটাই প্রত্যাশা ভক্ত ও অনুরাগীদের।

 

 

Advertisement
Share.

Leave A Reply